ফের নতুন নিম্নচাপ তৈরি বঙ্গোপসাগরে, যে কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করলো IMD

নিজস্ব প্রতিবেদন:- আগামী ৩-৪ দিনে দেশের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারি বৃষ্টি সারা দেশের বিভিন্ন রাজ্যে আইএমডি প্রবল বৃষ্টির সতর্কতা জারি করল। হরিয়ানা, রাজস্থান এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় আগামী ১৬ই সেপ্টেম্বর প্রবল বৃষ্টিপাত হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের কারণে শনিবার থেকে পরিস্থিতির পরিবর্তন হবে বলে সূত্রের খবর। মৌসুম বিভাগএ জারি করা হয়েছে সর্তকতা- আগামী ৩-৪ দিনে দেশের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারি বৃষ্টি হবে বলে সতর্ক করেছে মৌসুম বিভাগ।  বিজ্ঞপ্তি অনুযায়ী ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ছত্রিশগড় গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশায়।

এছাড়াও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর-মধ্য মহারাষ্ট্র, গুজরাট, পূর্ব রাজস্থান এবং মধ্যপ্রদেশে। হবে বলে সতর্ক করেছে মৌসুম বিভাগ। বিজ্ঞপ্তি অনুযায়ী ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে মধ্যপ্রদেশ এবং গুজরাটে। গত ২৪ ঘন্টায় গুজরাটের রাজকোট ও জামনগর জেলায় বন্যার কারণে আটকে পড়া মানুষদের উদ্ধার করা হয়েছে।

দুই জেলাতেই সাত হাজারের বেশি মানুষকে পৌঁছে দেউত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪পরগনা, হাওড়া হুগলি তে জারি করা হয়েছে প্রবল বৃষ্টির সর্তকতা। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪পরগনা, হাওড়া হুগলি তে জারি করা হয়েছে প্রবল বৃষ্টির সর্তকতা। বুধবার থেকে বৃষ্টির দাপট কমলেও বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নতুন নিম্নচাপের কারনে জোরালো হয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।

Back to top button