পরনে সবুজ রঙের শাড়ি, বাড়ির ছাদে খোলা আকাশের নিচে অসাধারণ নাচলেন যুবতী! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা যতই আধুনিক হয়ে যায় না কেন মূল স্রোত কখনোই আমরা ভুলে যেতে পারি না । এখনকার যুগে অনেক মানুষ রক গান করে তার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রাশ্চাত্যের গানের উপর আগ্রহ দেখাচ্ছে । গানের পাশাপাশি নাচে ও পারদর্শিতা দেখাচ্ছে অনেকে । পাল্লা দিয়ে বেড়ে চলেছে নৃত্যশিল্পী সংখ্যা । কেউ পপ ডান্স আর কেউ বেলি ডান্সার হচ্ছে । প্রাশ্চাত্যের এই সমস্ত প্রতিভার ভিড়ে বেঁচে আছে কিন্তু এখনো রবীন্দ্রসঙ্গীতের মতন গানগু-লি ।

যে সমস্ত গানের নৃত্য পরিবেশন করে রীতিমতো মন কেড়েছে এর আগে বহু যুবক বা যুবতী । সম্প্রতি সেই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল আরো একবার । বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা এবং বাঙালির গর্ব ।। এমন কোনো প্রতিভা নেই যা তার মধ্যে ছিলনা । নাচ গান আবৃত্তি প্রবন্ধ কবিতা সমস্ত কিছুতে পারদর্শী ছিলেন তিনি । তাইতো তিনি বিশ্বকবি । জালিওনাবাগ হত্যাকাণ্ডের পর ইংরেজদের দেওয়া নাইট উপাধি ত্যাগ করেছিলেন তিনি ।

তার পাশাপাশি তাঁর গানের মধ্যে আধুনিকতার ছোঁয়া আছে । আছে ভালবাসার টান । বিরহের অনুভূতি। সমস্ত কিছু মিলিয়ে মানুষ প্রতিটি পর্যায়ে রবীন্দ্রসঙ্গীত কে আপন করে নিয়েছে এবং খুঁজে পেয়েছে নিজের অনুভূতি গুলোকে । ঠিক তেমনি অন্তর থেকে ভালোবাসা দিয়ে রবীন্দ্র সংগীত গানের নৃত্য পরিবেশন করে রীতিমতো মন জয় করলেন দর্শকদের এক যুবতী । জনপ্রিয় রবীন্দ্র সংগীত প্রেমেরো জোয়ারে গানের সাথে খোলা আকাশের নিচে নিত্য পরিবেশন করলেন ওই যুবতী ।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে খোলা আকাশের নিচে খোলা ছাদে রবীন্দ্র সংগীতের তালে তার অসাধারণ ক্লাসিক্যাল নাচ। এদিন তার পরনে ছিল সবুজ রঙের শাড়ি এবং সোনালী রংয়ের ব্লাউজ। মুখে মানানসই মেকআপ ও খোপায় ফুল। নৃত্যশিল্পী এই বঙ্গতনয়ার নাম মৌমিতা বিশ্বাস। তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করেন তিনি। পূর্বেও তার বহু নাচের ভিডিও ভাইরাল হয়েছিল। ভিডিওটি ইউটিউবে আপলোড করা মাত্রই তার অন্যান্য ভিডিওগু-লির মত ঝ-ড়ের বে-গে ছড়িয়ে পড়ে। নেটিজেনরা এই নৃত্যশিল্পীর প্রশংসা করেছেন মন খুলে ।

Back to top button