সবার প্রথমে কারা পাবেন লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা? জানিয়ে দিয়েন মুখ্যমন্ত্রী! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- একুশের নির্বাচনে অনেকটা হা-তিয়ার এর মত কাজ করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষীর ভান্ডার প্রকল্প।স্বাস্থ্য সাথী কার্ড বা দুয়ারে সরকার প্রকল্পের মতোই এই প্রকল্পটি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে অল্প সময়ের মধ্যেই।আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা জেনে নেবো লক্ষীর ভান্ডার প্রকল্পে সর্বপ্রথম টাকা পাবেন কারা, এবং কারা সম্পূর্ণ টাকা সঠিক সময় পাবেন।

প্রসঙ্গত প্রায় মাস দুয়েক আগে থেকেই লক্ষীর ভান্ডার প্রকল্পের ডাটা এন্ট্রির কাজ শুরু হয়ে গিয়েছে। যাতে পুজোর আগেই মহিলাদের একাউন্টে টাকা সঠিকভাবে পৌঁছে যায় সেই জন্য দ্রুত গতিতে কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত আগস্ট মাসের শুরুর দিকে যারা এই প্রকল্পের জন্য ফর্ম ফিলাপ করেছেন তারা সেপ্টেম্বর মাসের শেষ দিকে অর্থাৎ পুজোর আগেই টাকা পেয়ে যাবেন।

তবে এর জন্য আপনার ফোনে অ্যাপ্লিকেশন আইডি এবং ভেরিফিকেশন নম্বর থাকা বাঞ্ছনীয়।যদি আপনার ফোনে এই ভেরিফিকেশন নম্বরের এসএমএস এসে থাকে তাহলে টাকা পেতে আর কোনো বাধা থাকবে না। তবে যদি এখনও বা দিন কয়েকের মধ্যে এই নম্বর ফোনে না এসে থাকে তাহলে আপনি পরবর্তী ধাপে টাকা পেতে চলেছেন। তাই এসএমএস আসতে দেরি হলে কোন রকম চিন্তার ব্যাপার নয়। আপনারা নির্দিষ্ট সময়ে সঠিকভাবে নির্দিষ্ট একাউন্টে টাকা পেয়ে যাবেন।

উল্লেখ্য দুয়ারে সরকার প্রকল্পের অন্তর্গত এই লক্ষীর ভান্ডারের ফর্ম ফিলাপ করতে ভুল হলেও কোনো চিন্তার কারণ নেই।কারণ প্রত্যেকটি মহিলার ডকুমেন্ট যাচাই করার পরেই তাকে টাকা পাঠানো হবে। সুতরাং যদি আপনার ফর্মে কোনরকম ভুল থাকে তবুও আপনারা সঠিক সময়ে টাকা পেয়ে যাবেন। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলিতে নজর রাখতে থাকুন।

Back to top button