আর কিছুক্ষণের মধ্যেই বাংলার এই জেলাগুলি ভাসতে পারে মুষলধারে বৃষ্টিতে! সতর্ক করল আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- গুলাব প্রভাব কাটতে না কাটতেই মায়ানমারের উপর সৃষ্টি হওয়া আরেকটি ঘূর্ণবাত । যা রীতিমতো এগিয়ে আসছে বাংলার উপকূলের দিকে। যার ফলে কলকাতাসহ রাজ্যে একাধিক জেলাতে বাড়ি থেকে মাঝারি বৃষ্টিপাতের ঘটনা দেখা যাবে বলে জানাচ্ছে মৌসম ভবন । তার পাশাপাশি চলবে বজ্র বিদ্যুৎ ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে মূলত আমরা যে এই মুহূর্তে কোথায় কোথায় থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে তার পাশাপাশি এই বৃষ্টি কতদিন ধরে চলবে কোথায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে এই সমস্ত যাবতীয় তথ্য গুলি ।  এই ঘূর্ণবাত এর ফলে মঙ্গলবার থেকেই দুই মেদিনীপুর দুই ২৪ পরগনা হাওড়া হুগলি ঝারগ্রাম পশ্চিম বর্ধমান থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টির প্রভাব আরো বাড়তে পারে বলে জানা যাচ্ছে মৌসম ভবন এর তরফ থেকে ।

কোথাও দেখা মিলবে বজ্রবিদ্যুৎ এর আগামী ৩০ শে সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের কোন কোন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলতে পারে। দিনের তাপমাত্রার কোন পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর । মঙ্গলবারের মধ্যেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের তিন জেলায় দুর্যোগ নিয়ে আসতে চলেছে বলে সূচনা দিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর জানিয়েছে ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ-সহ দফায় দফায় ভারী বৃষ্টির দেখা মিলল চলেছে দক্ষিণবঙ্গে ‌ । সেই সাথে কিছুক্ষণের মধ্যেই দুই ২৪ পরগনা, এবং দুই মেদিনীপুরের কিছু অংশ ব্যাপক বৃষ্টির দেখা মিলতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। পুজোর আগে এই ধরনের আবহাওয়া মোটেও ভালো ভাবে নিচ্ছে না রাজ্যবাসী কিন্তু কারোর করণীয় কিছু নেই এক্ষেত্রে পরপর দুইটি ঘূর্ণবাত রীতিমতো নাজেহাল করে দিয়েছে রাজ্যের ।

Back to top button