জ’ঙ্গলের মধ্যে ভ-য়ঙ্কর বি’ষাক্ত ব্ল্যা’ক মা’ম্বা সাপের সঙ্গে তু’মুল লড়াই একটি বেঁজির! শেষে ঘটলো বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- যে সমস্ত প-শুপা-খিরা জ-ন্তু জা-নোয়াররা বনে জ-ঙ্গলে বসবাস করে তাদের জীবন রীতিমতো দু-র্বিষহ কারণ কখন যে আ-ক্রমণ তাদের দিকে দিয়ে আসবে আগে থেকে টের পাওয়া মুশকিল । তাই তারা তাদের কে বাঁচিয়ে রাখতে প্রতিনিয়ত করে সং-গ্রাম এবং কখনও কখনও এই সং-গ্রাম এতটা কঠিন হয়ে ওঠে যে সেগু-লি ভিডিওর মাধ্যমে যখন আমাদের সামনে উঠে আসে তখন আমরা আ-বেগপ্রবণ হয়ে পড়ি শুধুমাত্র নিজেকে বাঁচানোর পাশাপাশি নিজের সন্তানকে বাচাঁনোর দায়িত্ব পড়ে সেই সমস্ত প-শু-পা-খি জ-ন্তু-জানোয়ার প্রতি সম্প্রতি সেরকম একটি ঘটনা দেখা গেল।

আমরা ভিডিওর মাধ্যমে অনেক সময় দেখে থাকবো সা-প এবং বে-জির ল-ড়াই । তার পাশাপাশি আমরা মনটা জানি যে সা-প এবং একে অপরের শ-ত্রু দু-জন ।দুজনকে দেখতে পারে না যখনই তারা মুখোমুখি হয় তখনই ল-ড়াইয়ে লি-প্ত হয়ে যায় । কিন্তু যে তথ্যগুলো আপনাদের জানা নেই যে কেন বেজি সা-প কে আ-ক্রমণ করে । যেখানে মানুষের জী-বন শে-ষ করে দিতে সা-পের একটি ছো-বল যথেষ্ট সেখানে সা-প কেন হার স্বীকার করে নেয় একটা ছোট্ট বেজির কাছে ।

এমনকি বি-ষাক্ত কিং কো-বরা সা-প হার স্বীকার করতে বাধ্য হয় বেজে গেছে এর পিছনে কি রয়েছে রহস্য যেন আপনাদেরকে এই প্রতিবেদনে । গবেষণাতে যে তথ্য উঠে এসেছে বেজির মধ্যে সাপের অ্যা-ন্টিভে-নাম আগে থেকেই তৈরি থাকে । অর্থাৎ আমরা যদি আমাদের শরীরের কোন কারনে কোন কিছুর ভ্যা-কসিন নি তাহলে আমাদের শরীরের মধ্যে একটি অ্যা-ন্টি ব-ডি তৈরি হয়ে যায় । এই অ্যা-ন্টি ব-ডি এর ফলে সেই জী-বাণুবা-হী আমাদের শরীরে কোনো রকম কোনো প্র-তিক্রিয়া দিতে পারে না ।

ঠিক তেমনি বেজির শরীরে জন্মগতভাবে সা-পের এ-ন্টিভে-নাম তৈরি হয়ে থাকে । যার ফলে সা-পের ছো-বলে তাদের শরীরে কোনো রকম প্র-ভাব পড়ে না । এবার আসি সা-পকে কেন এত আ-ক্রমণ করতে ভালোবাসে । আমরা ক্রিকেট বা ফুটবল খেলে যে পরিমাণ আনন্দ পায় বা মজা পায় ঠিক তেমনি পাই বেজি । কিন্তু সাপ বেজি কে আ-ক্রমণ করে আনন্দ পায় । একদম ঠিক শুনেছেন । অন্যান্য আ-ক্রমণ শুধুমাত্র নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য বা ক্ষুধা নিবারণের জন্য করলেও বেজি কিন্তু সা-পকে আ-ক্রমণ করে শুধুমাত্র তার আনন্দের জন্য ।

Back to top button