ধাবা স্টাইলে দারুন টেস্টি ডিমের কারি বানিয়ে ফেলুন বাড়িতে খুব সহজেই! রইল রেসিপি।

নিজস্ব প্রতিবেদন :- ডিমের কারি খেতে পছন্দ করি আমরা প্রত্যেকে । রুটি হোক বা ভাত সবকিছুতেই ডিমের কারি যোগ করে খাওয়া যেতে পারে । রেস্টুরেন্টে খাবার গুলো আমাদের যথেষ্ট বেশি পছন্দের হয়। কারণ সেই সমস্ত খাবারের স্বাদ অন্যান্য খাবারের তুলনায় অনেক খানি আলাদা হয় বা বাড়ির খাবারের তুলনায় অনেকটা আলাদা হয় তাই সে রকম রান্না আমরা বাড়িতে তৈরি করার চেষ্টা করে থাকি।

যেহেতু সঠিক পদ্ধতি জানিনা তাই তেমন রান্না হয় না। তবে আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনি খুব ভালোভাবে জেনে নিতে পারবেন রেস্টুরেন্টের কিভাবে রান্না করা যেতে পারে । বাড়িতে যদি হঠাৎ করে কোন কারণে অতিথি চলে আসে তাহলে কিন্তু ডিমের কারি রান্না করে তাকে অতি অবশ্যই খাওয়াতে পারেন মিলবে প্রশংসা অনেকখানি । আমাদের মধ্যে অনেকেই হয়তো ডিমের তরকারি রান্না করতে পারেন খুব সুন্দর ভাবে ।

তবে এই রেসিপিটি একবার চেষ্টা করে দেখুন বাড়িতে। কারণ এর আগে আপনি এই রেসিপিতে ডিম রান্না করেননি । প্রথমে তিন থেকে চারটি ডিম ভালো মতন করে সেদ্ধ করে নেব এবং সেদ্ধ করে নেবার পর সেটি গু-লির খোসা ছাড়িয়ে অন্য একটি পাত্রে রাখবো । অপরপক্ষে একটি কড়াইয়ে তিন থেকে চার চামচ সরষের তেল নিয়ে নেব এবং তার মধ্যে দেব এক চামচ পরিমাণ হলুদ , লংকা এবং দুটো কুচনো পিয়াজ ।

তার মধ্যে যোগ করবো এক চামচ লবঙ্গ একটি তেজপাতা এবং কিছুটা পরিমাণ এলাচ এরপর পেঁয়াজগুলো কে ভালো মতন ভাবে ভেজে নেব । ভালোমতন ভাবে ভাজার পর তার মধ্যে যোগ করে দেবো কিছু পরিমাণ আদা এবং রসুন বাটা এবং তার মধ্যে কিছুটা পরিমাণ হলুদ ও নুন । তারপর দুই থেকে তিন মিনিট ঢাকা দিয়ে ভালো মতন সেদ্ধ করবো ।

তারপর সেখানে যোগ করে দেবো আগে থেকে সেদ্ধ করে রাখা ডিমগু-লি এবং সেই ডিমগু-লি দেওয়ার পর আরও একবার তিন থেকে চার মিনিট ভালো মতন ভাবে ঢাকা দিয়ে হাই ফিল্মে ফুটতে দেব এবং যোগ করে পরিমাণমতো নুন । তাহলে তৈরি হয়ে যাবে ডিমের তরকারি বা ডিম কারি । এটি আপনার খাবারের সাথে পরিবেশন করতে পারেন। মিলবে অনেকখানি প্রশংসা।

Back to top button