গো’পনা’ঙ্গের কালো দাগ দূর করুন এই 2 টি চমৎকার ঘরোয়া উপায়ে! রইল ভিডিওসহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমরা যদি প্রতিনিয়ত আমাদের শরীরের ত্বকের যত্ন নিয়ে থাকেন তাহলে কিন্তু তো কোনদিনই কাল দাগ এর সৃষ্টি হবে না । অপরিষ্কার হবেনা । কিন্তু রোজকার এই ব্যস্ততম জীবনযাত্রা তেমনটা হয়ে ওঠে না আমাদের পক্ষে । যার ফলে একাধিক সমস্যা দেখা যায় এবং এমন কিছু জায়গা রয়েছে শরীরে যেগু-লিতে কালো দাগের সৃষ্টি হয় । যা পরবর্তী ক্ষেত্রে আপনাকে বিভিন্ন ল-জ্জাজনক পরিস্থিতিতে ফেলতে পারেন ।

যেমন ধরুন হাঁটুতে দাগ বগলের নিচে কালো দাগ ঘাড়ের কালো দাগ এমনকি বি-কিনি লাইন অর্থাৎ গো-পনাঙ্গের কালো দাগ সৃষ্টি হয় দীর্ঘদিন অপরিষ্কার থাকে । ফলে অনেক ধরনের পদ্ধতি অবলম্বন করেও কোনো রকম কোনো ফল হয়নি । সেটাও জানা আছে । তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে যে পদ্ধতির কথা বলতে চলেছি সেটি পড়লে খুব অল্প দিনের মধ্যে গো-পনাঙ্গের কালো দাগ পরিষ্কার করতে পারবেন পদ্ধতি টি কি ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা বলব কিভাবে বগলের নিচে কালো দাগ দূর করতে হয় বা গো-পনাঙ্গে কালো দাগ কিভাবে দূর করতে হয় । তাহলে আসুন দেখে নেওয়া যাক এই কালো দাগ দূর করতে কি কি পদ্ধতি আমাদের অবলম্বন করতে হবে। এই দাগ দূর করার জন্য অতি অবশ্যই আপনাকে ঘরোয়া একটি উপকরণ তৈরি করে নিতে হবে । এই উপকরণটি তৈরি করার জন্য আপনাকে একটি বাটিতে নিতে হবে কিছুটা পরিমাণ চালের গুঁড়ো ।

তার মধ্যে দিতে হবে কিছু পরিমাণ কাঁচা দুধ । তার মধ্যে এক চামচ বেকিং সোডা । সেগু-লিকে বেশ ভাল করে মিশিয়ে নিতে হবে । যদি কোন কারণে পরবর্তী ক্ষেত্রে দরকার পড়ে তাহলে আপনি দুধ যোগ করতে পারেন । বেশ ভাল করে মাখিয়ে নেওয়ার পর তার মধ্যে দিয়ে দেবেন এক চামচ লেবুর রস এবং টুথপেস্ট । তারপর ভালো করে মিশিয়ে নেবেন এবং গো-পনাঙ্গে লাগিয়ে রেখে দেবেন অন্তত পনের মিনিট । এর পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । দেখবেন অনায়াসে চলে গেছে কালো দাগ । তার পাশাপাশি সেখানকার অবাঞ্ছিত লোম আর তেমনভাবে মাথাচাড়া দিয়ে উঠতে পারছে না ।

Back to top button