নদীতে জল খেতে থাকা সিংহ কে আ’ক্রমণ করল বিশাল কুমির! ঘটলো চরম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়া মানুষের কাছে এমন একটি মাধ্যম যেখানে প্রতিনিয়ত নিত্যনতুন ঘটনাবলীর রহস্য উন্মোচন হয়। অনেকের মতে বর্তমান সময়ে গণমাধ্যম এর থেকেও কয়েক গুণ বেশি শ-ক্তিশালী হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। গণমাধ্যম অর্থাৎ রেডিও, টেলিভিশন বা সংবাদপত্র এখন অনেকটাই পিছিয়ে গিয়েছে।যে কোন ঘটনার খবর খুব দ্রুত সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতে থাকে। তা সে পৃথিবীর যেকোনো জায়গার হোক না কেন!

যার ফলস্বরুপ মানুষ এখন সোশ্যাল মিডিয়ার উপরে বেশি নির্ভরশীল। এমন অনেক মানুষ রয়েছেন যারা ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমোতে যাওয়া পর্যন্ত মুঠোফোনের সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতে পছন্দ করেন। আট থেকে আশি সকল বয়সের মানুষেরাই এখন সোশ্যাল মিডিয়ার বাসিন্দা। এটি এমন একটি প্লাটফর্ম যেখানে সকল মানুষ সমানভাবে স্বচ্ছন্দ। যদিও এই সোশ্যাল মিডিয়া অতিরিক্ত ব্যবহার করার ফলে বেশ কিছু সমস্যার মুখোমুখি হয়েছেন অনেকে।

যেমন অনেক মানুষ পারিবারিক জীবন থেকে এক প্রকার বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। শুধু তাই নয় অনেক ক্ষেত্রেই কম বয়সী তরুণ তরুণীরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সাইবার অ-পরাধের শি-কার হয়েছেন। তবে এটাই নিয়ম আধুনিকতা সবসময় নিজের সাথে বেশ কিছু জটিলতা নিয়ে আসে। সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। তৃতীয় বিশ্বের দেশগুলোতে দিন প্রতিদিন সোশ্যাল মিডিয়ার ব্যবহার বেড়েই চলেছে।

বিভিন্ন চ্যাটিং অ্যাপ্লিকেশন যেমন ফেসবুক, ইউটিউব, টুইটার,হোয়াটসঅ্যাপ প্রভৃতি মানুষের মনে জায়গা করে নিয়েছে অনেক আগেই।আধুনিকতা বৃদ্ধির সাথে সাথে এইসব অ্যাপ্লিকেশনের সংখ্যাও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। তাই সাধারণ মানুষ এইসব প্ল্যাটফর্মকে নিজেদের প্রতিভার বিকাশ ঘটানোর একটি মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন। ফেসবুক বা ইউটিউবে বিভিন্ন ভিডিও তৈরীর মাধ্যমে জনপ্রিয়তা লাভ করেছেন অনেকেই। সম্প্রতি এই ইউটিউবে একটি কুমির এবং সিংহের ল-ড়াই এর একটি ভিডিও ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত ভিডিওতে দেখা যাচ্ছে জলাশয়ে সিংহ জল খেতে আসার পরেই তাকে দেখে আ-ক্রমণ করে একটি বিশাল কুমির। এরপর বেশ কিছুক্ষণ সময় ধরে এই দুই শক্তিশালী প্রাণীর মধ্যে ল-ড়াই চলতে থাকে। যদিও লড়াইতে শেষ পর্যন্ত কে জয়লাভ করলো তা জানা যায়নি। তবে কয়েক মিনিটের এই ভিডিওটি মানুষকে আ-কৃষ্ট করেছে সহজেই। বনাঞ্চলের এই দুই শক্তিশালী প্রাণীর ল-ড়াই খুব সহজেই মানুষ গ্রহণ করে নিয়েছে। ভিডিওটি পুরনো হলেও বর্তমানে বেশ ভাইরাল হয়ে উঠেছে নেট জগতে। প্রায় লক্ষাধিক দর্শক সংখ্যা রয়েছে ভিডিওটির।

Back to top button