মানুষের কোনো হেলদোল না থাকলেও মাস্ক পড়ার গুরুত্ব বুঝেছে এই বাঁদরটি! নেট দুনিয়ায় দারুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- মানুষ এর গুরুত্ব না বুঝতে পারলেও অবলা প্রাণী কিন্তু ঠিক এর গুরুত্ব বুঝতে পেরেছে । সোশ্যাল মিডিয়ার দৌলতে পৃথিবীর প্রতিটি আনাচে কানাচে ঘটে যাওয়া ঘটনাগুলি আমরা জানতে পারি বাড়িতে বসেই । সোশ্যাল মিডিয়া অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম হয়ে উঠেছে আমাদের কাছে । আট থেকে আশি সকলের কিন্তু সোশ্যাল মিডিয়া ব্যবহার করে । বর্তমান সময়ের জনপ্রিয় কিছু প্লাটফর্ম হল ফেসবুক ইউটিউব টুইটার ইত্যাদি ।

তবে মাঝেমধ্যে এমন কিছু ঘটনা দেখা যায় আমাদের চোখ খুলে দেয় বারবার । আমরা জানি যে গত দু’বছর ধরে মহামারীর প্রকোপ চলছে গোটা দেশ তথা বিশ্বজুড়ে । কখনো কখনো এর প্রভাব কমে গেল আবার মাথাচাড়া দিয়ে উঠছে নতুনরূপে । যার ফলে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছে দেশবাসীর । এর থেকে রেহাই পাওয়ার জন্য প্রাথমিক উপায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল কিন্তু তবুও আমাদের আশেপাশে এমন বহু মানুষ রয়েছে যারা এমনটা মনে করে যে করোনা বলে কিছু নেই পৃথিবীতে ।

শুধুমাত্র মানুষকে বোকা বানানোর জন্য এই ধরনের কাজকর্ম করা হচ্ছে । তাই তারা মাস্ক ব্যবহার না করে রাস্তাঘাট বাজার বাস ট্রেনে যাতায়াত করছে এবং নিজেদের বিপদ এর সাথে সাথে ডেকে আনছে আরো মানুষের বিপদ । মানুষ মাস্ক পড়ার গুরুত্ব না বুঝতে পারলে বুঝতে পেরেছে একটি হনুমান । ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় একটি মাস্ক পরে থাকতে দেখে সেটাকে তুলে নিয়ে মুখে দেবার চেষ্টা করছে । হনুমান বরাবরই মানুষের নকল করার চেষ্টা করে থাকে ।

বিগত বেশ কয়েক বছর ধরে মানুষকে এভাবে দেখে হনুমান এর মাথায় এমনটা ধারণা এসেছে নেতাদের কেউ হয়তো এটা অত্যন্ত জরুরি । তাই সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে হনুমান রাস্তার ধারে দাঁড়িয়ে মাস্ক পড়ার চেষ্টা করছে অনবরত । এই ভিডিওটি প্রাক্তন একজন বাস্কেটবল খেলোয়ার শেয়ার করেছেন তার টুইটারে সোশ্যাল মিডিয়াতে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিওটি তার পাশাপাশি অনেককে বলতে শোনা গেছে যেখানে পৃথিবীর শ্রেষ্ঠ জীব মানুষ এর গুরুত্ব বুঝতে পারছে না সেখানে একটি প্রাণী কি সুন্দর ভাবে তার গুরুত্ব কে মেনে নিয়েছে ।

Back to top button