10 সেপ্টেম্বর রিলায়েন্স Jio লঞ্চ করতে চলেছে ভারতের সব থেকে সস্তা স্মার্টফোন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত আমরা উন্নত হচ্ছে এবং উন্নত এই ধারাকে অব্যাহত রাখার জন্য প্রতিনিয়ত ব্যবহার বাড়ছে স্মার্টফোনের । আমাদের আশেপাশে বাজারে যদি একটু ঘোরাফেরা করি তাহলে দেখব প্রতিদিন কয়েক লক্ষ স্মার্টফোন বিক্রি হচ্ছে এবং যত স্মার্টফোন বিক্রি হচ্ছে ততোই বাড়ছে এর চাহিদা ।তার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে স্মার্টফোনের দাম । অনেকের ক্ষেত্রে স্মার্টফোনকে না রীতিমত দিবাস্বপ্ন এর কাছাকাছি হয়ে যাচ্ছে ।

তবে এবার সেই স্বপ্নকে সত্যি করতে বাজারে আসছে জিও ফোন নেক্সট । একদমই ঠিক শুনেছেন । রিলায়েন্স জিও তরফ থেকে সাধারণ মধ্যবিত্ত পরিবারের শখ পূরণ করার জন্য এই ধরনের আধুনিক ফিচার যুক্ত ফল অত্যন্ত কম দামে বাজারে আনা হচ্ছে । এই জিও ফোন নেক্সটে ফটোগ্রাফির জন্য, ফোনটিতে 13 মেগাপিক্সেল ক্যামেরা ১৩ এবং সেলফি এবং ভিডিও কলের জন্য ৮ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে।

JioPhone Next 4G VoLTE সাপোর্ট এবং ডুয়াল সিম সাপোর্ট নিয়ে আসতে পারে। ফোনটিতে ২৫০০mAh ব্যাটারি থাকতে পারে। Jio Phone Next এ Android 11 (Go Edition) দেওয়া যাবে।জিওফোন নেক্সট-এ ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লেও থাকবে বলে জানা গেছে। এটি কোয়ালকম QM215 চিপসেট সহ আসতে পারে এবং 2GB বা 3GB RAM এর সাথে আসতে পারে। এতে ১৬ GB বা ৩২ GB এর eMMC ৪.৫ ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।

এই ফোন নিয়ে বাজারে অনেক ধরনের বিবৃতি ঘোরাফেরা করছে কেউ বলছে শুধু মাত্র ৫০০ টাকা তে মিলবে এই ফোন আবার কেউ বলছে ৫০০ টাকা জমা দিয়ে পরবর্তী টাকায় এম আই এর মাধ্যমে দিতে হবে তবে এনজিওর তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেখানে বলা হয়েছে যে ভারতের সবথেকে কম দামে এই ফোনটি ১০% মূল্য দিয়ে প্রাথমিকভাবে কেনা যাবে পরবর্তী টাকা ইএমআই এর মাধ্যমে যেতে পারেন

আপাতত জিও ফোন নেক্সট এবং অ্যাডভান্স এর দাম যথাক্রমে পাঁচ হাজার টাকা এবং ৭০০০ টাকা ধার্য করা হয়েছে অর্থাৎ এই দুইটি ফোন কেনার জন্য আপনাকে প্রথমে ৫০০ টাকা এবং পরবর্তীতে ৭০০ টাকা দিয়ে কিনতে হতে পারে। বাকি টাকা অনলাইনে মাধ্যমে ইএমআই করে কিনতে পারেন ।

Back to top button