নতুন দুর্দান্ত পলিসি নিয়ে এলো LIC! মাত্র একবার প্রিমিয়াম দিয়েই জীবনভর 12000 টাকা পেনশন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- যেকোনো মানুষের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ অংশ নিজের এবং পরিবারের সমস্ত সুবিধা সুরক্ষিত করে দেওয়া।চাকরি জীবনে হোক বা অবসর জীবনের প্রতি মাসে আপনার সঞ্চয় এর অর্থের এক অংশ আপনার ভবিষ্যৎকে সুরক্ষিত করে তোলে।এই ভবিষ্যতকে দৃঢ়ভাবে সুরক্ষিত করার জন্য আপনারা কিছু বিশেষ পেনশন প্ল্যান গ্রহণ করতে পারেন।

এর জন্য সব থেকে সুরক্ষিত জায়গা হচ্ছে এলআইসি। এর বিভিন্ন প্ল্যানের মাধ্যমে খুব সহজেই যেকোনো মানুষের মোটা রোজগারের পথ তৈরি হয়ে যেতে পারে। তবে এর জন্য বিশেষ কিছু পদ্ধতি রয়েছে। সবথেকে আশ্চর্যের ব্যাপার কি জানেন!মাত্র একবার প্রিমিয়াম ভরলেই সারা জীবন ধরে টাকা পাওয়ার সুযোগ লাভ করা যেতে পারে।

এই নতুন প্রকল্প টির নাম ভারতীয় জীবন বীমা নিগমের সরল পেনশন যোজনা। এই প্রকল্প তে বিশেষ পদ্ধতিতে 100 শতাংশ রিটার্ন পাওয়া সম্ভব। কিভাবে এই পলিসি আপনারা গ্রহণ করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো। প্রসঙ্গত এই পলিসি কোন একক ব্যক্তির নামে থাকবে। অর্থাৎ যেকোন একটি ব্যক্তির সঙ্গে জুড়ে থাকবে পেনশন।

যতদিন পর্যন্ত পলিসি গ্রাহক বেঁচে থাকবেন ততদিন পর্যন্ত তিনি পেনশন পেতে থাকবেন। এরপরে নমিনি বেস প্রিমিয়াম হয়ে যাবে। জানিয়ে রাখি এই প্রকল্পের মাধ্যমে স্বামী স্ত্রী একসঙ্গে লাভবান হতে পারেন।যদি স্বামী বা স্ত্রী পলিসি গ্রহণের পর লম্বা সময় পর্যন্ত বেঁচে থাকেন তবে নির্দিষ্ট সময়ের পর পেনশন পাবেন।

প্রসঙ্গত বীমা গ্রহণ করার পরেই পেনশন শুরু হয়ে যাবে। বীমা গ্রাহক ব্যক্তি প্রতিমাসে, তিন মাস, 6 মাস অথবা বার্ষিক হারে পেনশন নিতে পারেন। সবথেকে বড় বৈশিষ্ট্য এই প্রকল্প তথা পলিসি আপনারা অনলাইন ও অফলাইন এই দুই পদ্ধতির সাহায্যে কিনতে পারেন।কমপক্ষে 12 হাজার টাকা আপনারা বার্ষিক পেনশন পাওয়ার সুবিধা লাভ করবেন এই প্রকল্পের মাধ্যমে। 40 থেকে 80 বছরের মধ্যে যেকোনো ব্যক্তি এই প্রকল্পে নিজের নাম নথিভুক্ত করতে পারেন।

Back to top button