চলন্ত ট্রেনে দৌড়ে উঠতে গেলেন যুবক! ঘটলো চ’রম বি’পত্তি! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়া অনেক সময় শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । অর্থাৎ এই মিডিয়াতে যে সব সময় রাজনৈতিক বা আলাদা কোন ধরনের ঘটনা দেখা যায় এমনটা কিন্তু নয় । এর পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়ার দরুন । আর এবার ঠিক সেরকমই একটি হলো । যেটি অবাক করে দিয়েছে নেট দুনিয়ার সমস্ত দর্শকদের।  প্রতিনিয়ত আমাদের আশেপাশে এমন অনেক ঘটনা ঘটে চলে যেগুলো দেখলে আমাদের গা হি-ম হয়ে যায় ।

কারণ সেই সমস্ত ঘটনাতে পরিষ্কার ভাবে ফুটে ওঠে মানুষের সচেতনতা চিত্র । যত যোগাযোগ ব্যবস্থা উন্নত হচ্ছে আমরা আরও যত আধুনিক হচ্ছি ততই বেড়ে চলেছে বি-পদে সংখ্যা । এবং কখনো কখনো এই সমস্ত বি-পদ আমাদের প্রাণ নিয়ে নেয় যার ফলে অকালে নিজের ভুলের জন্য দিতে হয় জল জ্যান্ত একটি প্রাণ কে । এই ঘটনা সেই চিত্র তুলে ধরে বারবার তবে এক্ষেত্রে কারণ জানি কিন্তু প্রাণ চলে যাওয়ার উপক্রম হয়েছিল বললে খুব একটা ভুল হবেনা ।

সম্প্রতি ইউটিউব এ একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে এক যুবক ট্রেনের থেকে লাফিয়ে নেমে পড়ে ।এবং নিজের নিয়ন্ত্রনহারিয়ে প্ল্যাটফর্ম এর মধ্যেই মুখ থুবরে পড়লেন ওই ব্যক্তি যদিও কোনো রকম কোনো হতাহতের খবর পাওয়া যায়নি কিন্তু যদি এটি কোন কারণে একটু এদিক-ওদিক হত তাহলে একদম সোজা ট্রেনের নি-চে চ-লে যেত ওই ব্যক্তি যার ফলে সেদিনই শে-ষ হয়ে যেত তার জী-বন

। এভাবে বি-প-জ্জনকভাবে নামার ফলে যে কোন সময় ঘটে যেতে পারত বড়োসড়ো বি-পদ । কিন্তু সেই সমস্ত ঘটনাগুলো কে উপেক্ষা করে চলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে নেমে গেল সেই যুবক । ভিডিওটি আপনি ভালো করে দেখলেই বুঝতে পারবেন যে একটি এক্সপ্রেস ট্রেন প্লাটফর্ম এ দিকে রওনা দিয়েছেন এবং প্ল্যাটফর্মের যখন সে ট্রেনটি ঢুকছে তখন তার গতিবেগ কিছুটা হলেও কম রয়েছে ।

সেই অবস্থাতে এক ব্যক্তি হঠাৎ করেই ট্রেন থেকে লাফ দিয়ে নেমে পড়ে প্ল্যাটফর্ম এ এবং কিছুটা হলেও বে-সামাল হয়ে পড়ে ও মু-খ থু-বড়ে পড়ে যায় । অল্পের জন্য বেঁচে গেল তার প্রাণ কিন্তু এই ধরনের বি-প-জ্জনকভাবে ওঠানামা করা আইনত অপরাধ । সেই সমস্ত বিষয় পরীক্ষা করেই চলছে এই ধরনের কাজ কর্ম । এই ধরনের ভিডিও সামনে আসতে অনেকখানি চাঞ্চল্য ছড়িয়েছে নেট দুনিয়াতে । তার পাশাপাশি মন্তব্যের মাধ্যমে অনেকে ওই যুবককে এই ধরনের কাজ পরবর্তীকালে না করার পরামর্শ দিয়েছেন ।

Back to top button