ঘরে বসে একটি মাত্র Missed call দিলেই বাড়িতে চলে আসবে নতুন গ্যাসের কানেকশন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- এবার রান্নার গ্যাস বুক করার নতুন পদ্ধতি নিয়ে আসলো পেট্রোলিয়াম মন্ত্রক। যেহেতু এর আগে গ্যাস বুকিং এক্ষেত্রে সশরীরে উপস্থিত থাকাটা জরুরি ছিল । তাই প্রবীনদের ক্ষেত্রে এই সুবিধা অনেক উপকারে আসবে বলে মনে করা হচ্ছে । কারণ সম্প্রতি এই সুবিধা নিয়ে এসেছে তেল প্রস্তুতকারী সংস্থা গুলি । সেটা শুনলে আপনি রীতিমত অবাক হবেন । এবার আর সশরীরে বুকিং করার দরকার নেই ।

শুধুমাত্র মিস কলের মাধ্যমে করা যাবে বুকিং। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এর তরফ থেকে জানানো হয়েছে দেশের যেকোনো প্রান্তের মানুষেরা এই সুযোগ-সুবিধা পেয়ে যাবে । যদি কারোর ঠিকানাতে আগে থেকে একটি গ্যাস সিলিন্ডারের সংযোজন থেকে থাকে তাহলে পুনরায় তারা আবার মিসড কলের মাধ্যমে গ্যাস সিলিন্ডার সংযোজন করতে পারেন ।

এমনকি নতুন নাম নথিভুক্ত করতে পারেন । তার পাশাপাশি গ্রাহকেরা ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডার এর পরিবর্তে ৫ কেজি গ্যাস সিলিন্ডার বুক করতে পারবে এই মিসড কলের মাধ্যমে । পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ইন্ডিয়ান অয়েলের নতুন পেট্রোল বাজার নিয়ে আসার কথা জানিয়েছেন এবং সাথে নতুনভাবে গ্যাস বুকিং করার কথা উল্লেখ করেছেন।

এই নতুন বুকিং পদ্ধতি নিয়ে ইন্ডেন জানিয়েছেন আসলে গ্রাহকেরা নিজেদের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে খুব সহজেই এই নম্বরে ৮৪৫৪৯৫৫৫৫৫ মিসড কল দিয়ে গ্যাস বুক করতে পারবে। শুধুমাত্র ঠিকানা প্রমাণপত্র এবং আধার কার্ড প্রয়োজন পড়বে । বেশ কিছুদিন আগে পরীক্ষামুলকভাবে ভুবনেশ্বরে এই প্রক্রিয়া শুরু করা হয়েছিল কিন্তু এখন দেশের বিভিন্ন প্রান্তে বলা বাহুল্য সব প্রান্তের মানুষেরা এই সুযোগ সুবিধা নিতে পারবেন।

Back to top button