বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় পরিণত হল নিম্নচাপে! রাজ্যের এই জেলাগুলিতে টানা বৃষ্টির পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :- ইতিমধ্যে বঙ্গোপসাগরে উপর তৈরি হওয়া গুলাব আছড়ে পড়েছে অন্ধ এবং উড়িষ্যা উপকূলে এবং এই ঘূর্ণিঝড় রীতিমতো গভীর নিম্নচাপে পরিণত হয়েছে । তবে আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা বলা যেতেই পারে ধীরে ধীরে শক্তি হারাচ্ছে এই নিম্নচাপ এবং গভীর নিম্নচাপ থেকে অবনতি হয় নিম্নচাপে পরিণত হচ্ছে এটি । তবে এর জেরে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় ব্যাপক পরিমাণে বৃষ্টিপাত লক্ষ্য করা যায় বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর ।

আসুন আমরা জেনে নেবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে সেই সমস্ত জেলাগুলির নাম। পুজোর আগে পরপর দুইটি সাইক্লোন ও নিম্নচাপ রীতিমত পুজোর আনন্দ কে মাটিতে পরিণত করে দিয়েছে এমনটা বললে খুব একটা ভুল হবেনা । আমরা দেখেছি যে বেশ কিছুদিন আগে একটা বৃষ্টির ফলে রাজ্যের কি বেহাল অবস্থা ।

যার ফলে প্রশ্ন উঠেছে জল নিকাশি ব্যবস্থা নিয়ে কিন্তু তার রেশ কাটিয়ে উঠতে না উঠতেই আরো একবার একটি গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরের উপর । এবং এর জেরে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে । সাথে থাকতে পারে বজ্রবিদ্যুৎ । আবহাওয়া দপ্তর জানিয়েছে মায়ানমারের কাছে সৃষ্টি হওয়া নিম্নচাপের ফলে আগামী 48 ঘণ্টায় কলকাতা সহ পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা,

পূর্ব ও পশ্চিম বর্ধমান , ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়া, পুরুলিয়ার বেশ কিছু জায়গায় আগামীকাল মঙ্গলবার ভারী বৃষ্টি হতে চলেছে। এছাড়াও আগামী বুধবার পশ্চিম বর্ধমান, পুরুলিয়া , বাঁকুড়া এবং ঝাড়গ্রামে ব্যাপক বৃষ্টির দেখা মিলতে চলেছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ অন্ধ্রপ্রদেশ এবং উড়িষ্যা দিয়ে প্রবেশ করার সাথে সাথে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ব্যাপক বৃষ্টিপাত হতে চলেছে।

Back to top button