20 কোটি টাকার ট্যাক্স চুরির অ’ভিযোগ আরোপ করা হলো অভিনেতা সনু সুদের উপর! জানুন তার সমস্ত সম্পত্তির পরিমাণ!

নিজস্ব প্রতিবেদন :- করোনা আবহে বলিউড সেলিব্রেটিদের মধ্যে মানুষকে সাহায্য করার ক্ষেত্রে অগ্রভাগে নাম রয়েছে জনপ্রিয় অভিনেতা সোনু সুদের। একাধিকবার লকডাউন এর প্রভাবে সমস্যায় আক্রান্ত মানুষকে সম্পূর্ণ নিজস্ব খরচে সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয় ভাইরাসের দ্বিতীয় তরঙ্গে বেশ কয়েকবার অক্সিজেন সিলিন্ডার দিয়েও এগিয়ে আসতে দেখা গিয়েছে তাকে। তবে সমস্ত সুনাম ছাপিয়ে এবারে বিতর্কে পড়লেন অভিনেতা সোনু সুদ।

২০ কোটি টাকার আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠল এই অভিনেতার বিরুদ্ধে। ঘটনাটি সামনে আসার পর থেকেই অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। অনেকেই ব্যাপারটি একেবারেই বিশ্বাস করে উঠতে পারছেন না! ইতিমধ্যেই নেট দুনিয়ায় এই প্রসঙ্গ ঘিরে শোরগোল সৃষ্টি হয়ে গিয়েছে। প্রসঙ্গত জানা গিয়েছে দিন কয়েক আগে আয়কর দপ্তর এর আধিকারিকেরা অভিনেতার অফিস এবং বাড়িতে হানা দিয়েছিল।

২৮ টি জায়গায় তল্লাশি চালানোর পর এই অভিনেতার বিরুদ্ধে প্রায় কুড়ি কোটি টাকা আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ সামনে আসে। আসুন জেনে নেওয়া যাক অভিনেতার সম্পত্তির পরিমাণ! সূত্র মাধ্যমে জানা গিয়েছে সোনু সুদ এর মোট সম্পত্তির পরিমাণ ১৩০ কোটি টাকা। হিসেব বলছে তার বার্ষিক আয় প্রায় ১২ কোটি টাকার কাছাকাছি। অভিনয় ছাড়াও এই আয়ের বেশ কিছু আলাদা উৎস আছে। জানিয়ে রাখি শুধুমাত্র হিন্দি নয়; তামিল,

তেলেগু, কন্নড় এবং বেশ কিছু পাঞ্জাবি ছবিতেও অভিনয় করেছেন তিনি। নিজস্ব একটি প্রোডাকশন হাউজ রয়েছে তার। সেখান থেকেও বেশ কিছু অর্থ উপার্জন করেন অভিনেতা। মুম্বাইয়ে ২৬০০ বর্গফুটের একটি ফ্ল্যাটে স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে থাকেন তিনি। এই ফ্ল্যাট এর বাজারমূল্য প্রায় ২০ কোটি টাকা। ফ্ল্যাট ছাড়াও পাঞ্জাবের মোগায় একটি বিলাসবহুল পুরনো বাংলো রয়েছে অভিনেতার। শুধুমাত্র বাড়ি নয় একাধিক নামিদামি মডেলের গাড়ির প্রতিও আকর্ষণ রয়েছে সোনু সুদের।

যদিও অভিনেতার আচার-ব্যবহার বা জীবনযাত্রায় তার সম্পত্তির পরিমাণ বোঝা সম্ভব নয়। তার কারণ অত্যন্ত সাধারণ ভাবে থাকতে পছন্দ করেন তিনি। ভাইরাসের বিপর্যয় চলাকালীন সময়ে প্রথমে পরিযায়ী শ্রমিকদের নিজস্ব খরচে বাড়ি পাঠিয়ে, তারপর একাধিকবার মানুষকে চিকিৎসার খরচ এবং অন্যান্য সুযোগ-সুবিধা দিয়ে সাহায্য করে শিরোনামে এসেছেন তিনি। সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয় এই অভিনেতা। নিয়মিত নানান ধরনের সচেতনতামূলক পোস্ট এবং বার্তার মাধ্যমে মানুষের সাথে সংযোগ রক্ষা করতে দেখা যায় তাকে।

Back to top button