উত্তাল গঙ্গায় অতিরিক্ত যাত্রী নিয়ে পারাপার করতে গেল বিশাল ট্রলার! ঘটলো চ’রম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমরা জানি যে মোহনার কাছে যেহেতু নদী এবং সমুদ্র মিলিত হয় তা সেখানে জলের পরিমাণ এবং গভীরতা অনেকটাই বেশি থাকে । তার পাশাপাশি খরস্রোতা হয় সে সমস্ত জায়গা গুলো । কিন্তু পূর্বের এমন অনেক ঘটনা রয়েছে যেগুলো থেকে আপনি নিশ্চিন্তে বলতে পারেন যে মানুষ কতটা সচেতন হবার পর এই ধরনের কর্মকাণ্ড সাথে জড়িত থাকতে পারে । আমাদের ভারতবর্ষে নদী মাতৃক দেশ হলেও বাংলাদেশে

কিন্তু তার থেকে আরো অনেক বেশি তুলনায় নদীমাতৃক দেশ । গোটা দেশ পরিবেষ্টিত রয়েছে নদী এবং সমুদ্র দ্বারা । তার পাশাপাশি দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াতের জন্য তারা জলপথ কে বেশি প্রাধান্য দিয়ে থাকে । যার ফলে বাংলাদেশে নৌকা ডুবির ঘটনা সবথেকে বেশি দেখা যায় । যাতায়াতের জন্য আমরা যেমন বাস-ট্রেন কিংবা বিমানে ব্যবহার করে থাকি বাংলাদেশে কিন্তু সম্পূর্ণ আলাদা । তারা এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াতের জন্য পর্বত আকৃতি বড় বড় জাহাজ নৌকা ও ট্রলার ইত্যাদির ব্যবহার করে থাকে ।

এবং কখনও কখনও নিজের ক্ষমতা থেকে অতিরিক্ত মাত্রায় যাত্রী বোঝাই করে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করে তারা। যার ফলে তাদের জীবনের ঝুঁ-কি থাকে সবসময়। ঠিক সেরকম একটি চিত্র দেখা গেল এই ভিডিওর মাধ্যমে যা দেখলে আপনার গা হিম হতে বাধ্য । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে চাঁদপুর মোহনার কাছে যাত্রী বোঝাই করে একটি ট্রলার জলের স্রোতের কবলে পড়েছে ।

ভিডিওটি দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন যে সে ট্রলারটি নিজের বহন ক্ষমতা থেকে অতিরিক্ত মাত্রায় যাত্রীবোঝাই করেছে । যার ফলে বিপাকে পড়েছে তারা । মোহনা সামনে । কিভাবে জলের দা-পট সেটিকে এলোমেলো করে দিচ্ছে সেটা আপনি ভিডিও দেখলে বুঝতে পারবেন । যদি কোনো কারনে সে নৌকাটা ডুবে যায় বা কোন দুর্ঘটনা ঘটে তাহলে একসাথে কতগুলো মানুষের জীবন বি-পন্ন হয়ে যাবে । প্রতিনিয়ত এই ধরনের ঝুঁ-কিপূর্ণ যাত্রা অভ্যস্ত হয়ে উঠছে বাংলাদেশের নাগরিকরা ।। প্রশাসনকে এ ব্যাপারে সচেতন থাকা দরকার বলে মনে করছেন অনেকে।

Back to top button