সেপ্টেম্বর মাসে কারা কারা পাবেন লক্ষীর ভান্ডারের টাকা? প্রকাশিত হল লিস্ট! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সম্প্রতি দিন কয়েক আগে থেকেই রাজ্য সরকারের তরফে বেশকিছু নতুন প্রকল্প চালু করা হয়েছে। সেই প্রকল্পগুলি সাধারণ মানুষের অত্যন্ত কাজে আসবে তাতে সন্দেহ নেই।এর মধ্যে বর্তমানে সর্বোচ্চ স্থানে রয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্প।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্প ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে।এই প্রকল্প অনুযায়ী গরীব এবং মধ্যবিত্ত পরিবারের মহিলারা প্রতিমাসে 500 থেকে হাজার টাকা পর্যন্ত পেতে পারেন।

তবে এই প্রকল্পের বিশেষ কিছু নিয়মাবলী রয়েছে। জানিয়ে রাখি এই প্রকল্পকে বাস্তবায়িত করার জন্য আর্থিক বছরের বাজেটে 11 হাজার কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। 60 বছর বয়স পর্যন্ত যে কোন মহিলা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। সেপ্টেম্বর মাস থেকেই এই প্রকল্পের টাকা দেওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই যারা টাকা পাবেন তাদের তালিকা প্রকাশিত হয়ে গিয়েছে।

এই তালিকায় আপনার নাম আছে কিনা জানতে পারবেন খুব সহজেই। উল্লেখ্য দুয়ারে সরকার প্রকল্পের অন্তর্গত এই লক্ষীর ভান্ডার এর ফর্ম ফিলাপ করার পরেই মহিলাদের ফোন নাম্বারে একটি করে ভেরিফিকেশন নাম্বার গিয়েছিল।তবে যদি এই নাম্বার আপনার ফোনে সেপ্টেম্বর মাসের মধ্যেই অর্থাৎ বিগত কয়েক দিনের মধ্যেই এসে থাকে তাহলে এই মাসের শেষের দিক এর মধ্যেই নির্দিষ্ট ব্যাংক একাউন্টে টাকা ঢুকে যাবে।

অর্থাৎ যদি আপনার ফোনে এই ভেরিফিকেশন নাম্বারটি কয়েকদিনের মধ্যেই এসে থাকে তাহলে বুঝবেন আপনার লক্ষীর ভান্ডার এর নতুন তালিকায় নাম রয়েছে। এবং যদি নাম্বারটি না এসে থাকে তাহলে পরবর্তী ভেরিফিকেশন পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিস্তারিত জানতে আপনার নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পের সাথে যোগাযোগ করতে পারেন।

Back to top button