নদীতে জল খেতে নেমেছিল বাঘটি, হঠাৎই পিছন থেকে আ’ক্রমণ করলো বিশাল কুমির! ঘটলো বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- খাদ্য পিরামিডের শৃংখল এর দিকে আপনারা একটু নজর রাখলে দেখতে পাবেন যে এক শ্রেণীর প্রাণী অন্যান্য প্রাণী কে শি-কার হিসেবে ব্যবহার করে থাকে । এবং এরকমভাবে ক্রমাগত চলছে খাদ্যশৃঙ্খলের এই চক্র । কিন্তু কখনো কখনো খাদ্য শৃংখল এর চক্রে ব্যাঘাত ঘটতে দেখা যায় । দেখা যায় উল্টো ধরনের ঘটনা । যেমন আমরা কখনো কখনো দেখি যে জ-ঙ্গল সবথেকে শক্তিশালী পশু সিং-হকে আ-ক্রমণ করেছে একটি হরিণ বা কুমির ।

এই ঘটনা বাকি সবার থেকে আলাদা । আমরা প্রতিনিয়ত জীবনের সংগ্রাম ল-ড়াই করে বেঁচে থাকি এবং এই ল-ড়াই শুধুমাত্র মনুষ্য প্রজাতির মধ্যে দেখা যায় তা কিন্তু নয় । তার পাশাপাশি ব-নেজ-ঙ্গলে গেলে আপনার লক্ষ্য করবেন যে আমাদের থেকেও অধিক বেশি ল-ড়াইয়ে লি-প্ত তারা । এবং সেই লরাই মূলত তাদের অস্তিত্ব সংগ্রামের লড়াই । কিন্তু সম্প্রতি যে ভিডিওটি প্রকাশ্যে এসেছে সেটি খুব ম-র্মান্তিক ।

জলের মধ্যে শান্ত অবস্থায় থেকে কিভাবে শি-কারি কে শি-কার কে আ-ক্রমণ করতে হয় তা হয়তো কুমিরের থেকে ভালো কেউ জানে না । তার ধারালো দাঁত যদি একবার কারণ দেহের মধ্যে প্রবেশ করে তাহলে সেই কবে থেকে বেঁচে ফেরা রীতিমতো দুঃসাধ্য ব্যাপার হয়ে ওঠে । কখনও কখনও হয় তো ভাগ্যের জোরে কেউ কেউ বেঁচে যায় কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই নিজের প্রা-ণ কে বি-সর্জন দিতে হয় কুমিরের হাতে । পূর্বের এমন অনেক ঘটনা রয়েছে এই ধরনের ঘটনাকে প্রমাণ করেছে বারবার ।

সম্প্রতি সে রকম একটি ঘটনা দেখা গেল তবে এই ঘটনা দেখার জন্য মোটেও প্রস্তুত ছিল না কেউ । সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি জলাশয়ের মধ্যে ঘা-পটি মে-রে বসে ছিল একটি কুমির এবং সেই জল আছে জল খেতে আসে একটি বা-ঘ । কিন্তু হঠাৎ করে সে কুমির টি আ-ক্রমণ করেছে বাঘটিকে । যদিও ভিডিও পরবর্তী কি হয়েছিল তা এখনো পর্যন্ত স্পষ্ট ভাবে দেখা যায়নি । তবে হয়তো আমার অনুমান করা যেতেই পারে জ-ঙ্গলের রাজা কে টেনে নিয়ে চলে গেল জলের রাজা, ভিডিওটি পুরনো তবুও এই ধরনের ঘটনা সচরাচর দেখা যায় না ।

Back to top button