প্রতিটি সরকারি স্বাস্থ্যকেন্দ্রে 13,000 শূন্যপদে আশা কর্মী নিয়োগ! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- দেশে যখন ভ-য়াবহ প-রিস্থিতি চলছিল তখন কিন্তু বিভিন্ন স্বাস্থ্যকর্মী তাদের প্রা-ণের ঝুঁ-কি নিয়ে দেশের প্রতিটি মানুষকে সেবা যত্ন করেছিলেন তার পাশাপাশি আশা কর্মীরা বিভিন্ন কাজে যুক্ত ছিলেন । কিন্তু এবার আরও অত্যধিক মাত্রায় আশা কর্মী নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার । আমরা জানি যে এই মুহূর্তে দেশে বেকারত্বের প্রচুর পরিমাণে ।

তাই বেকার যুবতীরা যাতে যদি কোনো রকম কোনো কর্মসংস্থানের সাথে সংযুক্ত হয় তাহলে সেটি রাজ্যের মানকে আরও উন্নত করবে এ ব্যাপারে নতুন করে বলার আর কিছু অপেক্ষা রাখে না । সম্প্রতি কোন রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে আগামী কয়েকদিনের মধ্যেই ১৩০০০ আশা কর্মী নিয়োগ করা হবে গোটা রাজ্যজুড়ে ।

ইতিমধ্যে সেই বিল পাশ হয়ে গেছে অর্থাৎ অনুমোদিত হয়ে গেছে । এছাড়া হাওড়া ডুমুর জেলা স্টেডিয়াম ৩০ বছরের থেকে বাড়িয়ে ৯৯ বছরের জন্য লিজ নেওয়ার কথা অনুমোদিত হয়েছে । এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে আগামী কয়েক বছরের মধ্যেই মোটা রাজ্যজুড়ে ৪৫০০ উপস্বাস্থ্য কেন্দ্র এবং ৩০০০ সুস্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হবে । রাজ্য সরকারের এ ধরনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে প্রতিটি রাজ্যের নাগরিকরা ।

তবে এখনো পর্যন্ত অফিশিয়ালি ভাবে কোনো রকম কোনো বিজ্ঞপ্তি জারি করে নি । শুধুমাত্র মন্ত্রিসভায় এই সিদ্ধান্ত পাশ হয়েছে । এরপর সেটি বিজ্ঞপ্তি আকারে কিছুদিনের মধ্যে নিয়োগ করা হবে বলে আশা অনেকে । তবে আগামী দিনে এই কাজ হলে আরো বেশি মাত্রায় সুযোগ-সুবিধা পাওয়া যাবে এ ব্যাপারে কোন সন্দেহ নেই ।

Back to top button