আবার বাড়তে শুরু করেছে সোনার দাম! উল্টো দিকে দাম কমছে রুপোর! জেনে নিন আজকের বাজার মূল্য।

নিজস্ব প্রতিবেদন :- এবার উল্টো পথে হাঁটল সোনা এবং তার উল্টা পথে হাঁটলেও রূপ । এতদিন ধরে আমরা বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরেছিলাম সোনা এবং রুপোর দাম । সে ক্ষেত্রে আপনারা একটা বিষয় লক্ষ্য করে দেখেছেন যে প্রতিনিয়ত কয়েক মাস ধরে কমতি ছিল সোনার দাম । কিন্তু এবার এক ঝটকায় বেশ কিছুটা বেড়ে গেল এই হলুদ ধাতু ।

তার কারণ কি এবং কত টাকা বাড়লো সব বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেই প্রতিবেদন মাধ্যমে।  সামনে পুজো । বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা আসতে চলেছে । আর মাত্র কয়েকটা মাস । তারপর এই গোটা রাজ্য তথা ভারত বর্ষ মেতে উঠবে এই পুজোর আমেজ এবং নিজেকে সুন্দরভাবে গুছিয়ে তোলার জন্য মরিয়া হয়ে ওঠে প্রত্যেককে ।।সুন্দরভাবে গুছিয়ে তোলার ক্ষেত্রে সোনার গয়না কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ।

আমরা আগেই জেনেছি বিয়ে বাড়ি হোক বা যেকোনো ধরনের উৎসব সোনার গয়না পরার প্রচলন রীতিনীতি দেখা যায় গোটা ভারতবর্ষের ।কিন্তু যে হারে বেড়ে চলেছে সোনার দাম তাতে চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের কপালে । আমরা এর আগে দেখেছিলাম কলকাতা এবং তার আশেপাশে এলাকাতে ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪৮ হাজার টাকা ।

কিন্তু প্রতি ১০ জনে ১০০ টাকা করে কমে গেল সেই সোনার দাম এবং বর্তমানে ১০ গ্রাম সোনার ২৪ ক্যারেট দশ গ্রাম সোনার দাম ৪৭ হাজার ৯০০ টাকা হয়েছে । অপরদিকে কমেছে ২২ ক্যারেট সোনার দাম ।এদিকে গতকাল ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের মূল্য ছিল ৪৫ হাজার ৪৫০ টাকা। আজ গ্রাম ১০ প্রতি ২২ ক্যারেট সোনার মূল্য ব. ৪৫ হাজার ৫০০ টাকা। ২২ ক্যারট হলমার্কযুক্ত সোনার দামেও বদল এসেছে। আজ প্রতি ১০ গ্রাম হলমার্ক যুক্ত ২২ ক্যারেট সোনার দাম হয় ৪৬ হাজার ২৫০ টাকা। গতকাল বিক্রয়মূল্য ছিল ৪৬ হাজার ১৫০ টাকা।

Back to top button