এক হাঁটু জলে দাঁড়িয়ে 2 টি বিশালাকার কো’বরা সাপের সঙ্গে খেলা করছেন যুবক! ঝ’ড়ের বে’গে ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- দেখুন একথা অস্বীকার করার কোন জায়গা নেই যে আমাদের ভারতের বিভিন্ন ধরনের সাপের আনাগোনা রয়েছে । বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে কিন্তু সবথেকে বেশি ভ-য়ঙ্কর এবং বি-ষধর যে সাপটি সেটি হল কোবরা ।কোবরা অনেক জাত রয়েছে তবে কিং কো-বরা সব থেকে বেশি ভ-য়ঙ্কর বলে গণ্য করা হয় । কিন্তু সেই সমস্ত মাঝে মধ্যে বেঁচে ফিরে আসা যায় এ ঘটনার প্রমাণ আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখেছি।

আমরা প্রত্যেকে সাপকে যথেষ্ট পরিমাণে ভ-য় করি । যদি কোন কারণে আমি বাড়ির মধ্যে বা রান্নাঘরে ঠাকুরঘরে সাপের দেখা মেলে আ-তঙ্কিত হওয়ার টা খুব স্বাভাবিক । কারণ প্রাণীর মধ্যে বিষ বর্তমান থাকে তাকে ভ-য় পাওয়াটা অতি সাধারণ একটি ব্যাপার । তার পাশাপাশি সাপের কা-মড়ে মৃ-ত্যু ঘটতে পারে । এ ঘটনার প্রমাণ আমরা পেয়েছি এবং মাঝে মধ্যে এখনও পাওয়া যায় সমাজে।

কিন্তু এমন একদল মানুষ থাকে যারা প্রতিনিয়ত আমাদের জীবনকে সুরক্ষিত করে চলেছে শুধুমাত্র তাদের সাহসিকতার মাধ্যম এ । এবং আমরা তাদেরকে সামাজিক ভাষায় সা-পুড়ে বলে থাকি । এদের মধ্যে কেউ কেউ প্রশিক্ষণপ্রাপ্ত হয় ।আবার কেউ কেউ প্রশিক্ষণপ্রাপ্ত হয় না । শুধুমাত্র অভিজ্ঞতা বলে এ ধরনের কাজকর্ম করে চলে বছরের পর বছর ধরে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখানো হয়েছে যে একটি ছোট্ট নদীর মধ্যে দুইটি কিং কো-বরা সাপের সাথে খেলাতে মেতে উঠেছে এক যুবক ।

সে কখনো নদীর জলের মধ্যে কখনো আবার নদীর পাড়ে সাপ কে নিয়ে গিয়ে খেলা করছে । বিভিন্ন ধরনের কলাকৌশল দেখানোর চেষ্টা করছে । সেই ভিডিও দেখে আপনি এমন টা বুঝতে পারবেন যে এটি তাদের দীর্ঘদিনের অভ্যাস । দীর্ঘদিন ধরে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে তবেই এই সাহসিকতা জন্মেছে তার মধ্যে । ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছেন এর মাধ্যমে ব্যাপক পরিমাণে ।

Back to top button