এক নিমিষে কালো হয়ে যাওয়া সোনার গয়না হয়ে যাবে একদম নতুনের মতো! রইল দারুন টিপস!

নিজস্ব প্রতিবেদন :- যে হারে কমে চলেছে সোনার দাম তাতে আগামী দিনে দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়ছে সোনা বিক্রেতারা । এমতাবস্থায় অনেকেই সুযোগ সুবিধা নিচ্ছে । তার কারণ পরবর্তী ক্ষেত্রে সোনার দাম আবার আকাশছোঁয়া হবে । সে ব্যাপারে নিশ্চিত সোনা প্রেমীরা ।কিন্তু ধরুন যদি কোনদিন আপনার প্রিয় সোনার গয়না টি নোংরা হয়ে যায় বা কালো হয়ে যায় সে ক্ষেত্রে করণীয় কী আছে সেই উপায় জানানো হবে আজকালের প্রতিবেদন এর মাধ্যমে প্রায় সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার অনুরোধ রইল ।

কিন্তু ধরুন যদি আপনি সোনার গয়না কিনে অনেকদিন ব্যবহার করলেন না বা অতিরিক্ত ব্যবহার করার করলেন তাহলে সেই সোনার গয়নার উপর কালো রঙের আস্তরণ পড়ে যায় যা সোনার উজ্জ্বলতাকে হ্রাস করে দেয় । অনেকেই এটি পরিষ্কার করার জন্য দোকানে নিয়ে যায় । আবার অনেকে ডিটারজেন্ট দিয়ে পরিষ্কার করে ।

কিন্তু পরিষ্কার করলে সোনা গয়না পরিষ্কার হয়ে যায় ঠিকই তবে এর উজ্জলতা অনেকটা কমে যায় তাই আজকে আপনাদের সামনে একটি টিপস শেয়ার করতে চলেছে যার মাধ্যমে আপনি আপনার সোনার গয়নার উজ্জ্বলতাকে অক্ষুন্ন রেখে পরিষ্কার করতে পারবেন । আপনার আশেপাশে যে কোন মুদিখানার দোকান থেকে কিছুটা পরিমাণ রিঠা কিনে নিয়ে আসেন এই রিঠা ভালো করে গরম করুন ।

বেশ কিছুক্ষণ গরম করার পর তার থেকে কস বেরিয়ে আসবে । তারপর তার মধ্যে সামান্য পরিমান জল দিয়ে ফোটান কিছুক্ষণ ধরে । তারপর আপনার সোনার গয়না যেটিকে আপনি পরিষ্কার করতে চান সেটিকে এর মধ্যে চুবিয়ে রেখে দিন প্রায় ঘণ্টাখানেক ঘন্টাখানেক সেটি ঘণ্টাখানেক পর সেটিকে তুলে ব্রাশ দিয়ে পরিষ্কার করলে দেখবেন একেবারে সুন্দরভাবে পরিষ্কার হয়ে গেছে আপনার সোনার গয়না ।

Back to top button