কাঠি ও রাবার ব্যান্ড দিয়ে দারুন কায়দায় ফাঁ’দ বানিয়ে বিশাল কো’বরা সাপ ধরলো যুবক! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-  বর্তমানে মানুষ এতটা উন্নত হয়েছে যে সোশ্যাল মিডিয়া থেকে শিক্ষা গ্রহণ করেছে গুলোকে বাস্তবে রূপায়িত হয়েছে । আমার কিছুদিন আগে যে দেখেছিলাম যে গভীর জ-ঙ্গলে বসবাসকারী এক যুবক কিভাবে হাতের মধ্যে থাকা সরঞ্জাম দিয়ে মাছ ধরার ফাঁদ তৈরি করেছিল । কিন্তু বর্তমানে আরও একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেটি এর সমতুল্য বলতে পারেন ।

শুধুমাত্র সামাজিক নন তার পাশাপাশি রাজনৈতিক এবং শিক্ষামূলক ভিডিও প্রকাশিত হয় এই সোশ্যাল মাধ্যমে । সোশ্যাল মিডিয়ার সবথেকে জনপ্রিয় প্লাটফর্ম হল ইউটিউব ইনস্টাগ্রাম । তেমনি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হয়েছে যে শুধুমাত্র সাধারণ কিছু জিনিসপত্র ব্যবহার করে কিভাবে এক যুবক সাপ ধরার অভিনব ফাঁদ তৈরি করে ফেললেন ।

আমরা জানি যে এমন অনেক সম্প্রদায় প্রজাতি রয়েছে এই পৃথিবীতে যারা উন্নত সভ্যতা থেকে যথেষ্ট দূরে অবস্থান করেন । আধুনিকতার ছোঁয়া লাগেনি তাদের জীবনে। তাই অতি সাধারন ভাবে প্রকৃতির মাঝে জীবন যাপন করে চলেছে তারা তার সাথে সাথে প্রতিকূল পরিবেশ কে নিজেদের অনুকূলে আনার চেষ্টা চলে সর্বক্ষণ । খাদ্য সংগ্রহ থেকে শুরু করে বাসস্থান বা যাবতীয় যা সমস্ত জিনিসপত্র দরকার পরে সব কিছু তারা প্রাকৃতিক উপায়ে সংগ্রহ করার চেষ্টা করে থাকে ।

ঠিক তেমনই জঙ্গলের একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে । সেখানে দেখানো হয়েছে যে এক যুবক জঙ্গলের মধ্যে কোন কিছুর উদ্দেশ্যে পাড়ি দিয়েছিল । কিন্তু হঠাৎ করে এসে দেখতে পায় যে একটি গর্তের মধ্যে সাপ ঢুকে গেছে এবং কোনমতেই সে সাপটি বাইরে বেরিয়ে আসছে না । তাই ফন্দি আঁটলেন তিনি সেখানেই । তাঁর কাছে ছিল কিছু লাঠি ও গাদার বা রাবার ।

সেই যন্ত্রপাতিগুলো কে ব্যবহার করে খুব সাধারণভাবে অভিনব কায়দায় তৈরি করে ফেললেন একটি ম-রণফাঁ-দ । যখনই সেই সা-পটি গর্ত থেকে উঠে বাইরে বেরোতে যাবে তখনই সে আটকা পড়বে সেই ফাঁ-দে । যেমন চিন্তা তেমন কাজ । যখন ওই যুবক কিছুক্ষণ পর ঘুরে আসে তখন দেখতে পান যে সেখানে আ-টকা পড়েছে মস্তবড় একটি সাপ । সে তখন সাপটিকে মনের আনন্দে ধরে নিয়ে চলে যায় । তার অভিনব পদ্ধতিতে তৈরি করা ভাইরাল হয়েছে নেট মাধ্যমে।

Back to top button