সোনার দামে অবিশ্বাস্য পতন! 11,650 টাকা সস্তা হল 22-24 ক্যারেট সোনা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সোনা হচ্ছে এমন একটি ধাতুর যেটা যে কোন মুহূর্তে যে কোন মানুষের পছন্দের তালিকায় চলে আসে । উৎসব বা অনুষ্ঠানে নিজেকে সুন্দরভাবে আকর্ষণীয় করে তুলতে সোনার ব্যবহার কমবেশি প্রত্যেকে করে থাকে । ছেলে মেয়ে নির্বিশেষে সকলেই সোনা প্রেমিক হয়ে থাকে । তবে গত বছরের তুলনায় এ বছর যেন বেশি পরিমাণে বিক্রি হচ্ছে সোনা তার কারণ প্রতিনিয়ত কমে আসছে সোনার দাম ।

এর কারণ হিসেবে বিশেষজ্ঞরা তথ্য দিয়েছে অন্য এক । তারা জানিয়েছে যে মহামারীর কবলে পড়ে বিশ্ব যখন স্তম্ভিত হয়ে গেছিল । তার ফলে আর্থিক পরিবেশের যে গন্ডগোল দেখা দিয়েছিল তার জেরেই সোনার দামের এই হেরফের ঘটেছে । আমরা দেখেছিলাম যে গত বছর আগস্ট মাসের সোনার দাম রেকর্ডারে পৌঁছে গিয়েছিল প্রায় ৫৬ হাজার টাকার আশেপাশে ঘোরাঘুরি করছিল হলুদের দাম

কিন্তু যত সময় যেতে থাকে ততই কমতে থাকে এ সোনার দাম প্রতিনিয়ত রেকর্ড দামে থেকে কখনো না কখনো ১০,০০০ কখনো আবার ১১ হাজার টাকা দিতে দেখা গেছে সোনার দাম । সম্প্রতি সেরকম একটি ঘটনা খবরের শিরোনামে উঠে এলো যা খুশি করে দিয়েছে ওটা দেশবাসীকে এবং এই ঘটনার কবলে পড়ে রীতিমতো সোনার দোকানে ভিড় জমেছে। অপরদিকে পাকা সোনার দাম অনেকটাই কমে গেছে ২২ ক্যারেট পাকা সোনার দাম পাওয়া যাচ্ছে ৪৫ হাজার টাকার আশেপাশে ।

২২ ক্যারেট দশ গ্রাম সোনার দাম এই মুহূর্তে ৪৫ হাজার ২৪০ টাকা অর্থাৎ রেকর্ড দামে থেকে প্রায় ১১ হাজার টাকার ও বেশি কমে গেছে সোনার দাম. । রীতিমতো আনন্দের উচ্ছাস রাখতে পারছেনা এই রাজ্যের বাসিন্দা তথা দেশবাসীর । যার ফলে তারা এই সুযোগকে কাজে লাগাতে চাইছে অনেকে । সোনার গয়না কিনে রাখে সোনার গয়না বিনিয়োগ করা যাতে পরবর্তী ক্ষেত্রে অধিক মূল্যে সেগুলো বিক্রি করে লাভবান হতে পারেন ।

Back to top button