ঘরে নিশ্চিন্তে ঘুমিয়ে ছিলেন ভদ্রমহিলা। হঠাৎই আ’ক্রমণ করে বিশাল কো’বরা সাপ! ঘটে তুমুল বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পৃথিবীর অন্যতম ভ-য়ঙ্কর প্রজাতি গু-লির মধ্যে রয়েছে সর্প প্রজাতি। এই প্রজাতি বি-ষহীন হোক বা বিষাক্ত মানুষের মনে ভ-য় সৃষ্টি করতে বাধ্য। সাধারণত গ্রামাঞ্চল এবং অরণ্য অঞ্চলেই বেশি পরিমাণে বি-ষাক্ত সাপ দেখতে পাওয়া যায়। তবে অন্যান্য জায়গায়ও পিছিয়ে নেই। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি ভিডিও সম্পর্কে আলোচনা করতে চলেছি,

যেখানে একটি ভ-য়ঙ্কর চ-ন্দ্রনা-গ বা কো-বরা সাপ উদ্ধার করতে গিয়ে বেশ অস্বস্তির মুখে পড়েছেন উদ্ধারকারীরা। ভিডিওটি ইতিমধ্যে ইন্টারনেটে দ্রুত গতিতে ভাইরাল হয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত নানান ধরনের ভিডিও দেখতে পাই। এই ভিডিওটিও তার ব্যতিক্রম নয়। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে একটি গ্রামের বাড়ির মধ্যে একটি চন্দ্র নাগ ঢুকে গিয়েছে। উদ্ধারকারীরা পৌঁছনোর ঘন্টা খানেক আগেই সেই সাপটি একটি বয়স্ক মহিলাকে দংশন করে।

যদিও দ্রুত সেই মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তবুও জানা যায় তার অবস্থা অত্যন্ত স-ঙ্কটজনক।জানিয়ে রাখি কোবরা সাপের বি-ষ খুব সহজে প্রাণীর স্নায়ুতন্ত্র কে আ-ক্রমণ করে প্রাণীকে মৃ-ত্যুর মুখে নিয়ে যেতে সাহায্য করে। ভিডিওতে দেখা যায় বাড়ির ঠাকুর ঘরে অনেক কষ্টে লু-কিয়ে থাকা সাপটিকে খুঁজে বের করেন উদ্ধারকারীরা। এর পরেই দ্রুতগতিতে সেটিকে উদ্ধারের কাজ চলতে থাকে।

প্রথম দিকে যুবকদের বেশ কয়েকবার দংশন করার চেষ্টা করে সাপটি; যদিও প্রতিবারই তাদের সতর্ক থাকার কারণে সে ব্যর্থ হয়। শেষ পর্যন্ত উদ্ধারকারী যুবকদের মধ্যে থাকা আরিফ নামে ব্যক্তি সাপটিকে উদ্ধার করতে সক্ষম হয়। এরপরেই নিজের ভিডিওতে গ্রামবাসীদের সে সাপটি সম্পর্কে বহু গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছে। প্রসঙ্গত এই ভিডিওটি শেয়ার করা হয়েছে মির্জা আরিফ নামক ইউটিউব চ্যানেল থেকে। মাত্র কয়েক দিনের মধ্যেই প্রায় দুই লক্ষের বেশি মানুষ এই ভিডিওটি দেখে নিয়েছেন।

Back to top button