আজ থেকে চালু হয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়ার প্রসেস! সঙ্গে রয়েছে দুঃসংবাদও! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- একুশের নির্বাচনে জয়লাভ করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অন্যতম সফল প্রকল্প হিসেবে লক্ষীর ভান্ডারের কথা বলা যায়। ইতিমধ্যেই সারা রাজ্য জুড়ে এই প্রকল্পের কাজ চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে।মুখ্যমন্ত্রীর এই নতুন প্রকল্পের মাধ্যমে সুবিধা লাভ করবেন গরীব এবং মধ্যবিত্ত পরিবারের মহিলারা। নিয়মিত মাসিক হারে 500 থেকে হাজার পর্যন্ত টাকা পেতে পারবেন তারা।

নিঃসন্দেহে এই প্রকল্প অনেক মহিলার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে। প্রথমত জানিয়ে রাখি, মুখ্যমন্ত্রীর এই প্রকল্পের মাধ্যমে যেসব মহিলারা সম্প্রতি টাকা পেতে চলেছেন ইতিমধ্যেই তাদের ফোন নাম্বারে একটি ভেরিফিকেশন মেসেজ চলে গিয়েছে। পুজোর আগেই অর্থাৎ অক্টোবরের শুরুর দিকেই টাকা পেয়ে যাবেন তারা। তবে অনেকেই এখনও এই টাকা থেকে বঞ্চিত হয়ে রয়েছেন।

জানিয়ে রাখি সেইসব মহিলাদের কোন চিন্তার কারন নেই। ফোনে ভেরিফিকেশন নম্বর আসার পরেই আবারো তাদের নির্দিষ্ট ব্যাংক একাউন্টে টাকা পৌঁছে যাবে। অর্থাৎ ইতিমধ্যেই যাদের ফোনে ভেরিফিকেশন নাম্বার চলে এসেছে বা কয়েক দিনের মধ্যে আসবে তারাই একমাত্র পুজোর আগে টাকা পাবেন।

জানিয়ে রাখি এই প্রকল্পের আবেদন করার সময় ফর্ম ফিলাপ করতে গিয়ে ভুল হলে চিন্তার কোন কারণ নেই। কারণ আবেদন জমা নেওয়ার পাশাপাশি মহিলাদের সমস্ত রকম ডকুমেন্ট জমা নেওয়া হবে। সুতরাং যদি কোনো কারণে ফর্ম ভুল হয়ে থাকে, তাহলে তা ডকুমেন্টে যাচাই করে খুব সহজেই ঠিক করে নিতে পারবেন আধিকারিকরা। তাই যদি আপনি এই প্রকল্পের আয়ত্তে এসে থাকেন তাহলে নিঃসন্দেহে আবেদন করতে পারেন।

Back to top button