এই পদ্ধতিতে খুব সহজেই খুঁজে পান চুরি হয়ে যাওয়া স্মার্টফোন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- চুরি বা ছিনতাই ঘটনা আজকের নতুন নয় বহু যুগ আগে থেকেই ঘটনা ঘটে চলেছে । তাই আমাদের বাড়ির মা-বাবারা যখন আমরা বাইরে যায় তখন যে কথাটি সবথেকে বেশি আমাদেরকে পরামর্শ দিয়ে থাকেন সেটি হল সাবধানতা । রাস্তাঘাটে বেরোলে বাড়ির গুরুজনেরা বারবার যে কথাটি বলেন সেটি হল যে মোবাইল ফোন মানিব্যাগ ইত্যাদি যেন নিজের দায়িত্বে রাখা হয় ।

কারণ আশেপাশে এরকম অনেক মানুষ রয়েছে যাদের মানসিকতা খুব নিচ এবং তারা সুযোগ বুঝেই যেকোনো জিনিস চুরি করে নিতে পারে আপনার থেকে । আর এই সমস্ত ঘটনাবলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের চোখের সামনে ভেসে ওঠে বলেই হয়তো আমরা প্রতিদিন সজাগ হয়ে উঠছি এবং শিক্ষা নিচ্ছি সেই সমস্ত ঘটনা গুলি থেকে । যাতে ভবিষ্যতে আমাদের সাথে সেই ধরণের কোনো ঘটনা না ঘটে ।

তবে আপনার কাছে যদি এন্ড্রয়েড বা আইফোন থেকে থাকে তাহলে কিন্তু খুব সহজেই আপনি আপনার হারিয়ে যাওয়া ফোন কে ট্র্যাক করতে পারবেন । বর্তমানে বিভিন্ন প্রযুক্তির মাধ্যমে আমরা এতটা উন্নত হয়েছি যে আমরা আমাদের হারিয়ে যাওয়া আইফোন অ্যান্ড্রয়েড ফোনকে খুব সহজে ট্র্যাক করে নিতে পারবো কিভাবে জানুন বিস্তারিত ।

গুগলে Find my device থেকে আপনি খুব সহজেই আপনার হারিয়ে যাওয়া ফোন ট্র্যাক করতে পারবেন। এখন যেকোনো ফোন চালু করতে গেলেই gmail বা গুগল ভেরিফিকেশন প্রয়জন হয়। ফোন চালু হলে আপনার সেটিংসে Security & Location অপশনে গিয়ে গুগলের Find my device অপশনকে অন করতে হবে।

তাহলেই পরবর্তী কালে ফোন চুরি হলে সহজেই আপনি তা ট্র্যাক করতে পারবেন।এছাড়াও আপনি যেকোনো ব্রাউজার ব্যবহার করে তাতে android.com/find সার্চ করতে পারেন। এবং তারপর আপনার ফোন সিলেক্ট করে Secure & Erase অপশন সেট করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে passcode বা Fingerprint authentication চালু করে রাখতে হবে। যাতে করে আপনার ফোন অন্যের হাত থেকে সুরক্ষিত থাকে ।

Back to top button