দেখুন ফ্যাক্টরিতে কিভাবে একসঙ্গে শ’য়ে শ’য়ে তৈরি হয় সার্জিক্যাল মাস্ক! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ম-হামা-রীর ক-বলে পড়ে আমরা রীতিমতো প্রত্যেকেই নাজেহাল । সুন্দর সাজানো গোছানো জীবন যাত্রাকে সম্পূর্ণ রকম ভাবে পাল্টে দিয়েছে এই ম-হামা-রী । গত দুই বছর ধরে চলতে থাকা মহামারী প্রাণ হারিয়েছে বহু মানুষের । অনেকেই রয়েছে এখনো পর্যন্ত হাসপাতালে ভর্তি ।কখনো কখনো অবস্থার উন্নতি ঘটল আবার মাঝেমধ্যে অবস্থার অবনতি ঘটে ।

মানুষকে সচেতন করা হচ্ছে যাতে জমায়েত এড়িয়ে চলে তারা । তার পাশাপাশি অতি অবশ্যই যেন মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করে। আমাদের মধ্যে এমন অনেক মানুষ রয়েছে যারা মনটা বিশ্বাস করে যে আদতে করোনা বলে কোন কিছুই নেই এই পৃথিবীতে । সমস্ত পরিকল্পিত একটি চক্রান্ত । তাই বাজার ঘাট রাস্তাঘাট বা অন্য কোথাও মাস্ক এ তারা যাতায়াত করে । ও নিজের বিপদ দেখে আমার সাথে সাথে তারা ডেকে আনে অন্যান্য মানুষের বি-পদ ।

তবে আপনি কি কখনো এমনটা জানার চেষ্টা করেছেন যে সমস্ত সার্জিক্যাল মাস্ক আমরা ব্যবহার করি সেগুলো কিভাবে তৈরি হয় কোথায় তৈরি হয় কিভাবে বাজারে আসে সেই সমস্ত তথ্য গুলি আমি নিশ্চিত যে এই সমস্ত বিষয়গুলি আপনি জানেন নি। সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে । সেখানে একটি ফ্যাক্টরির অন্দরমহলে দৃশ্যকে তুলে ধরা হয়েছে ।

এবং সেই ফ্যাক্টরিটি একটি সার্জিক্যাল মাস্ক তৈরি করা হয় কিভাবে তা সম্পূর্ণ রকম ভাবে বিস্তারিত দেখানো হয়েছে সেই ভিডিওর মাধ্যমে । প্রথমে লম্বা একটি কাপড় যে নির্দিষ্ট আকারে কেটে ফেলা হয় । তারপর তার মধ্যে কানে আটকানোর জন্য রাবার সংযুক্ত করা হয় । এরপর সেই তৈরি হয়ে যাওয়া মাস্ক গু-লি থেকে একটি মাস্ক নিয়ে পরীক্ষা করা হয় যে আদতে সেটি তিনটি লেয়ার বিশিষ্ট কি না । এমনকি ওয়াটারপ্রুফ কিনা । সব কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়ে যাওয়ার পর প্যাকেটজাত করে বাজারের উদ্দ্যেশে পাঠানো হয়।

Back to top button