ফোনে 11 টাকা রিচার্জ করার পরেই অ্যাকাউন্ট থেকে উধাও 6 লক্ষ টাকা! অগ্রিম সতর্ক হোন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত আমরা স্মার্টফোনে ব্যবহার বাড়িয়ে চলেছি । এখনকার যুগে একটি বাচ্চা ছেলের হাতে স্মার্টফোন রয়েছে । এবং তার সাথে সাথে ইন্টারনেট পরিষেবা আলাদা পথ খুলে দিয়েছে নতুন প্রজন্মদের কাছে ।।স্মার্টফোন এবং ইন্টারনেট পরিষেবা মাধ্যমে আমরা সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত থাকতে পারছি । তার পাশাপাশি বিভিন্ন ধরনের ডিজিটাল পেমেন্ট অপশন গুলি রয়েছে তার সাথে যুক্ত থাকতে পারছি ।

এবং এই সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতা-রকরা ফাঁ-দ পেতে বসে রয়েছে । বি ভিন্ন জায়গায় আপনি একবার পড়লে আপনার সারা জীবনের উপার্জন করা টাকা মাত্র কয়েক সেকেন্ডের উধাও হয়ে যেতে পারে ঠিক তেমনি ঘটনা ছড়িয়েছে চাঞ্চল্যকর নেট ।। দুনিয়াতে ১১ টাকা রিচার্জ হয়ে গেছে প্রায় সাত লক্ষ টাকা ।

রাধেশ্যাম গাইতাসে এক টেলিকম সংস্থার তরফ থেকে একটি ফোন আসে এবং সেই ফোনের মাধ্যমে তাকে জানানো হয় জেতার সিম কার্ডটি কিছুক্ষণের মধ্যে ব্লক হয়ে যাবে কারণ সেখানে ভেরিফিকেশন হয়নি এটা একদিনের মধ্যে ভেরিফিকেশন করাতে হবে সেই অর্থে রাধেশ্যাম তাদের জানান যে তিনি যেকোনো একটি টেলিকম সংস্থাকে গিয়ে ভেরিফিকেশন করিয়ে নেবেন ।

কিন্তু ফ্রডস্টার জানান, ‘আপনার নিজের যাওয়ার দরকার নেই ৷ আপনাকে একটি লিঙ্ক পাঠাচ্ছি যেখানে ক্লিক করে মাত্র ১১ টাকার পেমেন্ট করলেই ভেরিফিকেশন হয়ে যাবে ৷’ রাধেশ্যামের জন্য সংস্থার অফিসে গিয়ে এটা করাতে অনেকটাই সময় লেগে যাবে ৷ ফলে তিনি অনলাইন পেমেন্ট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ৷এই লিঙ্ক খোলার পর রাধেশ্যামের ফোন প্রতারকদের নিয়ন্ত্রণে চলে যায় এবং মুহূর্তের মধ্যে অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ ২৫ হাজার তুলে নেওয়া হয় ৷

যদিও BSNLএর তরফে দু’দিন আগেই ব্যবহারকারীদের জন্য অ্যালার্ট মেসেজ পাঠানো হয়েছে ৷ সংস্থার তরফে গ্রাহকদের অনলাইন ফ্রড থেকে সাবধান থাকার পরামর্শ দেওয়া হয়েছে ৷ অ্যালার্ট জারি করে বলা হয়েছে, কোনও নম্বর থেকে ফোন করে ভেরিফিকেশনের জন্য কোনও লিঙ্কে ক্লিক করতে বা অ্যাপ ডাউনলোড করতে বলা হলে শীঘ্রই সাবধান হয়ে যাবেন ৷ তার পাশাপাশি যেকোনো ধরনের কোনো কিছু কাজকর্ম করার আগে সাবধান থাকবেন । আপনার গোপন জরুরী নথিপত্র বা তথ্য কারো সাথে কোনদিন শেয়ার করবেন না।

Back to top button