রাতের অন্ধকারে বাড়িতে হানা দিয়ে পোষা কুকুরকে আ’ক্রমণ করলো চি’তা বা’ঘ! ঘটলো চরম বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়ার সাহায্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের আশ্চর্যকর ঘটনাবলি আমরা দেখতে পাই। এই ঘটনা গু-লি মূলত হয়ে থাকে মজাদার, বিনোদনমূলক বা শিক্ষামূলক। বর্তমানে ফেসবুক, টুইটার, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ইউটিউব প্রভৃতি সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলোর সাহায্যে দ্রুত গতিতে এই ভাইরাল ঘটনা বা ভিডিও সংখ্যা বেড়েই চলেছে। খুব কম সহজে স্মার্টফোন ব্যবহার করে ইন্টারনেট খরচ করলেই এই সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করা যায়।

তাই আজকাল মানুষ অবসর সময় কাটানোর জন্য এই সোশ্যাল মিডিয়ার দিকে বেশি করে ঝুঁকছেন। যদিও এই ব্যাপারটিকে একেবারেই ভালো চোখে দেখছেন না বিশেষজ্ঞরা। কারণ ক্রমাগত সোশ্যাল মিডিয়া ব্যবহারের ফলে অনেক মানুষের মা-নসিক অ-বসাদ দেখা দিচ্ছে। পাশাপাশি নানান ধরনের একাকিত্বের সমস্যায় ভুগছেন মানুষ।তাই যতটা সম্ভব সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণ বজায় রেখে ব্যবহার করা উচিত।

কিন্তু বর্তমানে টিনেজার এবং প্রাপ্ত বয়স্কদের মধ্যেও এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার ক্রমাগত বেড়েই চলেছে। তবে যাই হোক না কেন অবসর সময় কাটানোর জন্য সবথেকে ভাল মাধ্যম এই ভাইরাল ভিডিওগু-লি। যেমন সম্প্রতি ইউটিউবে আমরা একটি ভাইরাল ভিডিও দেখতে পেয়েছি। এই ভাইরাল ভিডিও টিতে দুটি অসম প্রজাতির প্রাণীর ল-ড়াই দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি কুকুরের সাথে ল-ড়াই করতে অগ্রসর হয়েছে একটি ব-ন্য চি-তাবা-ঘ।

আমরা সকলেই জানি কুকুরের তুলনায় চি-তাবা-ঘ অত্যন্ত শক্তিশালী একটি প্রাণী। তবুও ভিডিওতে দেখা যায় নিজের প্রাণপণ শক্তি দিয়ে চি-তা বা-ঘের সাথে ল-ড়াই চালিয়ে যাচ্ছে ওই কুকুরটি। সম্ভবত প্রাণীর বেঁচে থাকার তাগিদ তাকে এভাবেই ল-ড়াই করতে বাধ্য করে। এটাকেই বাস্তুতন্ত্রের ভারসাম্য রক্ষা করার নিয়ম বলা হয়। যাইহোক এই অসম ল-ড়াইতে শেষ পর্যন্ত কে জিতল তা সম্বন্ধে ভিডিওতে কিছু জানা যায়নি। তবে ইন্টারনেট জগতে এই ভিডিওটি অত্যন্ত ভাইরাল হয়েছে। চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে আসতে পারেন।

Back to top button