মাত্র 1,999 টাকায় বুক করুন বিশ্বের সব থেকে কম দামের ইলেকট্রিক বাইক! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম । শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস নয় তার সাথে সাথে রান্না গ্যাসের দাম । পেট্রোল এবং ডিজেলের দাম আকাশছোঁয়া । ৬০-৭০ টাকায় পাওয়া পেট্রোল এখন ১০০ এর গণ্ডি পার করেছে । যার ফলে সেই অবস্থানে তাল মিলিয়ে চলতে রীতিমতো নাজেহাল অবস্থা হচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের ।

যে সমস্ত মানুষদের কাজের ক্ষেত্রে গাড়ির প্রয়োজন পড়ে তারা একপ্রকার নিরুপায় হয়ে গাড়ি ব্যবহার করছেন । কিন্তু অনেকেই তাদের পছন্দের গাড়ি গ্যারেজে তুলে রেখে দিয়েছে । সাইকেল নিয়ে যাতায়াত করছে বিভিন্ন জায়গাতে ।এর একটাই কারণ সেটা হচ্ছে মূল্যবৃদ্ধি । তবে এবার ভুলে যান মূল্যবৃদ্ধিকে ।কারণ বাজারে এসেছে বিশ্বের সবথেকে কম দামে ইলেকট্রিক স্কুটার। বেশ কিছুদিন আগে ওলা তাদের নতুন একটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছিল বাজারের ।

কিন্তু এবার তার থেকেও কম দামে বাজারে চলে এসেছে আরও একটি ইলেকট্রিক স্কুটার যা সাধারণত Detel কোম্পানির ।গত বছর এই কোম্পানি easy e bike লঞ্চ করেছিল বাজারে । তবে এবার তারই আপগ্রেড ভার্সন ইজিপ্লাস লঞ্চ করল । এবার থেকে আপনি সেই গাড়িটি মাত্র ১৯৯৯ টাকা দিয়ে বাড়িতে নিয়ে যেতে পারেন অর্থাৎ বুকিং করতে পারেন। এবার প্রশ্ন আসছে মানুষ সব ইলেকট্রিক স্কুটার ছেড়ে দিয়ে এই ইলেকট্রিক স্কুটার টি কেন কিনবেন ।

তার বৈশিষ্ট্য কি? অবশ্যই এই বৈশিষ্ট্য অন্যান্য বাকি সকল ইলেকট্রিক স্কুটার থেকে কিছুটা হলেও আলাদা । যেমন এই ইলেকট্রিক বাইক ওজনে যথেষ্ট হালকা এবং এর গতিবেগ ২৫ কিমি/ঘন্টা। ফলে এই বাইকের ইঞ্জিন ২৫০ ওয়াট ক্ষমতাসম্পন্ন। এটিতে চালকের সিটের নীচে ডানদিকে রয়েছে ২০ Ah এর লিথিয়াম ব্যাটারি যা সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৪ থেকে ৫ ঘন্টা। এবং ফুল চার্জে চলবে পুরো ৬০ কিমি রাস্তা।

পাউডার কোটেড মেটাল অ্যালয় চ্যাসিস যুক্ত এই বাইকটি লোড বইতে সক্ষম পুরো ১৭০ কেজি। প্রয়জন নেই ড্রাইভিং লাইসেন্সের। এছাড়া এই বাইকে রয়েছে টিউবলেস টায়ার, ড্রাম ব্রেক এবং প্যাটেল অ্যাসিস্ট।আপাতত বাজারে দুইটি রঙে মিলবে এই ইলেকট্রিক স্কুটার টিম সিলভার এবং মেটালিক রেড তার পাশাপাশি কোম্পানি তরফ থেকে দু বছরের গ্যারান্টি বাপ ৪০ হাজার কিলোমিটার এর গ্যারান্টি দিয়েছে। এই স্কুটার টির দাম ৩৯ হাজার ৯৯৯ টাকা এবং জিএসটি সমেত এই ই-বাইকের দাম হবে ৪১ হাজার ৯৯৯ টাকা।

Back to top button