শক্তিশালী শ্রেডার মেশিনের মধ্যে সলিড লোহার রেঞ্চ ঢুকিয়ে দিলেন যুবক! ঘটল বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের আশেপাশে এমন কিছু যন্ত্রপাতি আবিষ্কার হয়েছে যেগুলো হয়তো অত্যন্ত কঠিন কঠিন পদার্থ গুলিকে ভেঙেচুরে একাকার করে দিতে পারে মুহুর্তের মধ্যে । অর্থাৎ এর থেকে আপনি বুঝতেই পারছি না সেই সমস্ত যন্ত্রপাতিগুলো ঠিক কতটা ভ-য়ঙ্কর হয়ে উঠতে পারে। এবার সেই যন্ত্রপাতির উপর চলল বিস্তর গবেষণা এবং যে তথ্য উঠে এল তাতে এমনটা পরিষ্কার ভাষায় বলা যেতেই পারে যে কখনও কখনও যন্ত্র যান্ত্রিক ক্ষমতা হারিয়ে যেতে।

হারিয়ে ফেলে ছোট্ট কোন জিনিসের জন্য । আমরা প্রতিদিনকার জীবনে প্রতিনিয়ত পরীক্ষা করে চলি এবং এই পরীক্ষা আমাদেরকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে । কারণ পরীক্ষা থেকে প্রাপ্ত জ্ঞান আমাদের ভবিষ্যতে কাজে লাগে সমাজ গঠনের ক্ষেত্রে । কাজে লাগে কাজে লাগে সমাজ পরিবর্তনে ক্ষেত্রে । এ ঘটনা প্রমাণ আমরা হয়তো সোশ্যাল মিডিয়ার একটু ঘাটাঘাটি করলে বিভিন্ন রকম ভাবে পেয়ে থাকবো ।

কিন্তু এরই মাঝে এমন কিছু পরীক্ষা-নিরীক্ষা থাকে যা আমাদের অবাক করে তোলে । হয়তো আমরা ভাবতেই পারিনা যে এমনটা ফলাফল আসতে পারে এবং সেই চমকে দেওয়া ফলাফল নিয়ে আজকের এই প্রতিবেদন । সম্প্রতি ইউটিউবে একটি । ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হচ্ছে যে লোহার দাঁত যুক্ত একটি সেডার মধ্যে দিয়ে বিভিন্ন জিনিস পাঠানো হচ্ছিল এবং সেই সমস্ত জিনিস গুলো দুমড়ে-মুচড়ে ভেঙেচুরে একাকার হয়ে যাচ্ছিল ।

কারণ লোহার দাঁত যুক্ত শেদার এতটাই শক্তিশালী ছিল । কিন্তু শেষে যে ঘটনাটি ঘটলো তার জন্য প্রস্তুত ছিল না কেউই । হঠাৎ করেই শ্রেডারের মধ্যে ফেলে দেওয়া একটি লম্বা লোহার রেঞ্জ । যেটা গাড়ির একটা অংশ । কি ভাবছেন টুকরো টুকরো হয়ে যাবে? একদমই না বরং উল্টো চিত্র দেখা গেল । বাধ্য হয়ে তার নিজের ঘূর্ণন থামিয়ে দিল সেদার । অর্থাৎ রেঞ্জ কাছে এত শক্তিশালী সম্পন্ন যন্ত্র হার স্বীকার করল ।

Back to top button