দেখুন কিভাবে না ভেঙে মাত্র 3 মিনিটের মধ্যে ছড়িয়ে ফেলবেন আস্ত নারকেল! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- অনেক সময় দেখা যায় কাজের সময় আমাদের কাছে প্রয়োজনীয় সামগ্রী অনুপস্থিত থাকে। যার ফলস্বরুপ আমাদের অ-সুবিধার স-ম্মুখীন হতে হয়। তাই সব সময় আমাদের কিছু না কিছু বিকল্প ব্যবস্থা করে রাখা অত্যন্ত প্রয়োজন। এতে কাজের কোনরকম ব্যাঘাত ঘটে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করব কিভাবে আ-গুনে না পু-ড়িয়ে বা অন্য কোন রকম সাহায্য ছাড়াই খুব সহজে নারকেলের খোসা ছাড়িয়ে নেওয়া যাবে অল্প সময়ের মধ্যে।

নারকেলের খোসা ছাড়াতে গিয়ে অনেকেই সমস্যায় পড়ে থাকেন। কারণ শক্ত খোসা হলে তা ছাড়াতে গিয়ে অনেক ক্ষেত্রে ভেতরের নারকেল ক্ষ-তিগ্র-স্ত হয়। তাই যদি আপনি এই সমস্যার ভুক্তভোগী হয়ে থাকেন আমাদের এই প্রতিবেদনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। এই পদ্ধতিতে নারকেলের খোসা ছাড়ানোর জন্য প্রথমেই আপনাকে নারকেল টিকে প্রায় 12 ঘন্টা সময় পর্যন্ত ডিপ ফ্রিজে রেখে দিতে হবে।

এতে নারকেলের উপরের শক্ত খোলস খুব সহজেই ছাড়ানো যেতে পারে। সাধারণ তাপমাত্রায় ফ্রিজে এটিকে রাখবেন না। তাহলে কোনো রকম কাজ হবে না। ফ্রিজে 12 ঘণ্টা পর্যন্ত নারকেল টি রেখে দেওয়ার পর নির্দিষ্ট সময় অতিক্রান্ত হলে খুব সহজেই একটি হাতুড়ির সাথে নারকেলের খোসা টি ছাড়িয়ে নেওয়া যাবে। একেবারেই ঘরোয়া এই পদ্ধতিতে আলাদা কোনো রকম উপকরণের প্রয়োজন নেই।

জানিয়ে রাখি এই পদ্ধতিতে নারকেল ছাড়ানোর জন্য সময় লাগবে মাত্র মিনিট পাঁচেক। এবং যদি আপনি সঠিকভাবে খোসা ছাড়াতে পারেন সেক্ষেত্রে আপনি ভেতরের নারকেল একেবারে সঠিক ভাবে পাবেন। অবশ্যই পরবর্তী সময়ে নারকেলের খোসা ছাড়াতে গেলে এই পদ্ধতি একবার প্রয়োগ করে দেখতে পারেন। আমাদের এই প্রতিবেদনটি আপনার কতটা কাজে লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না। বিস্তারিত জানতে পরবর্তী প্রতিবেদন গু-লিতে চোখ রাখতে থাকুন।

Back to top button