স্বাধীনতা দিবসের দিনে খোল-করতাল বাজিয়ে গান করছেন পুলিশকর্মীরা! নেট পাড়ায় ব্যাপক ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত কত নানান ধরনের অবাক করার মতন ঘটনা ঘটে আমাদের সামনে এবং সেই সমস্ত ঘটনাগুলো আমরা জানতে পারি মূলত এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । এই সোশ্যাল মিডিয়াতে ঘটে চলা প্রতিনিয়ত হাজার হাজার ঘটনার সাক্ষী থাকতে পারি আমরা । সম্প্রতি যে ঘটনাটি সম্পর্কে আপনাদেরকে বর্ণনা করতে চলেছি সেই ঘটনাটি বাকি সকল ঘটনা থেকে অনেক আলাদা ।

এবং এই ঘটনাটি চা-ঞ্চল্য ছ-ড়িয়েছে গঠনের দুনিয়াতে সেটিয়া নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না । যাদের হাতে আইন রক্ষার দায়িত্ব থাকে অর্থাৎ পুলিশকর্মী তারা যদি কোন কারণে রাস্তায় খোল কর্তাল নিয়ে গান গাইতে শুরু করে তাহলে ব্যাপারটা কিছুটা হলেও দৃষ্টিকটু হয়ে দাঁড়ায় । এই ঘটনা ঘটতে দেখা গেল প্রকাশ্যে । পুলিশ মানে একটা আতঙ্ক কাজ করে সাধারণত অপরাধীদের মনে । হঠাৎ করে এসে গ্রেপ্তার করে নিয়ে চলে যাবে জেলে ।

কিন্তু এর পাশাপাশি তারাও একটা মানুষ এবং সাধারণভাবে তারা চিন্তা ভাবনা করতে পারে সে ব্যাপারে হয়তো অনেকে অবগত থাকতে পারেনা । তাই তাদের কাজকর্মের বাইরে যদি তারা কোন কাজকর্ম করে থাকে তাহলে সেগুলো অস্বাভাবিক মনে হয় বাকি সাধারণ মানুষের কাছে । সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি দেখে মনে হচ্ছে ভিডিওটি ১৫-ই অগাস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন তোলা হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে বেশ কয়েকজন পুলিশকর্মী পতাকা উত্তোলন করে হাতে খোল কর্তাল নিয়ে একটি দেশাত্মবোধক গান গাইছেন। খোল কর্তাল বাজাতে বাজাতে এই সমস্ত পুলিশকর্মীরা “তোমার ভয় নেই মা আমরা প্রতিবাদ করতে জানি” গানটি সকলে মিলে গাইছিলেন। তবে এই ঘটনাটি কোন পুলিশ স্টেশনের ঘটেছে তা এখনো জানা যায়নি । অনেকেই এই ঘটনাকে সমর্থন করেনি বরং তীব্র নিন্দা করেছে ।

Back to top button