মাত্র 10 হাজার টাকা বিনিয়োগ করলেই ফেরত পাবেন 16 লক্ষ টাকা! পোস্ট অফিসের নতুন দুর্দান্ত স্কীম! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- শেষ জীবনে এসে যাতে কোন রকম টাকা পয়সার কোন অভাব এ সমস্যায় পড়তে না হয় তার জন্য আমরা আগে থেকেই চিন্তা ভাবনা করে থাকি । যেমন ধরুন এখনকার যুগে প্রায় প্রতিটি পরিবারের মানুষেরা ব্যাংক কিংবা পোস্ট অফিসে টাকা জমিয়ে রাখেন ভবিষ্যতের জন্য । কিন্তু বর্তমানে যে চিত্র দেখা যাচ্ছে তাদের এটা স্পষ্ট যে ব্যাংকের তুলনায় পোস্ট অফিস অধিক পরিমাণে দিচ্ছে বিশেষ করে প্রবীণ নাগরিকদের জন্য ।

তাই আপনি যদি টাকা জমাতে চান তাহলে এই প্রকল্পটি এই স্কিম আপনার জন্য উপযুক্ত হতে পারে। কোথাও যেন ব্যাংকের তুলনায় পোস্ট অফিসে নির্ভরতা এবং টাকা ফেরত পাবার প্রবণতা বেশি শ্রেয় বলে মনে করছেন অনেকে । তাই অধিকাংশ দেশের মানুষেরা এখন ব্যাংকের পাশাপাশি পোস্ট অফিসের একাউন্ট খুলে রাখছে । যে সমস্ত মানুষরা পোস্ট অফিসের একাউন্ট খুলেছেন বা খোলার জন্য পরিকল্পনা করছেন তাদের জন্য এই সুখবরটি ।

কারণ সম্প্রতি একটি কিংবা প্রকল্পের কথা জানানো হয়েছে যেটির মাধ্যমে আপনি প্রতি মাসে ১০০ টাকা করে জমা করলেই কয়েক বছরের মধ্যে লাখোপতি হতে পারবেন । কিভাবে জানাবো আজকের প্রতিবেদনে পোস্ট অফিসে স্কিমে বলা হচ্ছে যে পাঁচ বছরের জন্য আপনাকে একাউন্ট খুলতে হবে । এর কম সময়ের জন্য খোলা যাবে না এবং প্রতি মাসে ১০০ টাকা করে জমা করতে হবে । তবে সবথেকে খুশীর খবর হলো এখানে কোন ফিক্সড অ্যামাউন্ট নেই অর্থাৎ আপনি যত খুশি সঞ্চয় করতে পারেন ।প্রতি তিন মাস অন্তর অন্তর জমানো টাকার উপর সুদ কাউন্ট করা হবে।

এই মুহূর্তে পোস্ট অফিসে সুদের পরিমাণ ৫.৮ % সে ক্ষেত্রে যদি আপনি ১০ বছরে জন্য ১০,০০০ টাকা ইনভেস্ট করেন তাহলে আপনি সুদ সমেত ১৬ লক্ষ টাকার বেশি টাকা পাবেন । অর্থাৎ আপনার মূলধনের থেকে বেশ অনেকটাই বেশি । তবে এর বেশ কিছু নিয়ম রয়েছে যেমন ধরুন টাকা জমা দিতে দেরি হলে জরিমানা ভরতে হবে আপনাকে । চার মাস পর্যন্ত যদি কোন টাকা জমা না দেওয়া হয় তাহলে একাউন্টের সম্পূর্ণ রকম ভাবে বন্ধ হয়ে যাবে ।তার দুই মাস পর আপনি পুনরায় নতুন করে অ্যাকাউন্ট খুলতে পারবেন ঠিক কথাই কিন্তু জমানো টাকা আর ফেরত পাবেন না । মূলত সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে এই ধরনের স্কিম চালু করেছে ।

Back to top button