গোটা দেশজুড়ে জারি করা হলো পেট্রোল-ডিজেলের নতুন দাম! দেখে নিন আপনার শহরে পেট্রোলের মূল্য কত! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- এই নিয়ে পরপর চার দিন অপরিবর্তিত থাকলে পেট্রোল এবং ডিজেলের দাম । কিছুদিন আগে অর্থাৎ মঙ্গলবার দিন পেট্রোল এবং ডিজেলের দাম ১৫ পয়সা কামানো হয়েছিল । প্রতিদিন সকাল ছটার সময় আই ও সি এল পেট্রোল এবং ডিজেলের দাম জারি করে । যার ফলে সুবিধা হয়ে যায় প্রায় কয়েক লক্ষ মানুষের । আপনিও বাড়িতে বসে শুধুমাত্র একটি এসএমএস প্রেরণ এর মাধ্যমে জেনে নিতে পারেন আপনার আশেপাশে পেট্রোল কত মূল্য চলছে সেই দিন।

পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ছে তাতে রীতিমতন অস্বস্তি যে বেড়ে চলেছে সে কথা নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখেনা । ক্ষোভে ফুঁসছে রীতিমতো মানুষ । এমন অনেক শহর রয়েছে এমন অনেক রাজ্য রয়েছে যেখানে পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছে । এর মধ্যে যেমন রয়েছে জম্মু কাশ্মীর লাদাখ ঠিক তেমনি রয়েছে ব্যাঙ্গালোর কর্ণাটক কলকাতা সহ একাধিক জায়গা ।আপনি কিভাবে জানবেন যে আপনার আশেপাশে এলাকাতে পেট্রোলের দাম এই মুহূর্তে কত তা জানাবো আজকের এই প্রতিবেদনে ।

নয়াদিল্লি – পেট্রোল ১০১.৪৯ টাকা, ডিজেল ৮৮.৯২ টাকা ।

মুম্বই – পেট্রোল ১০৭.৫২ টাকা, ডিজেল ৯৬.৪৮ টাকা ।

চেন্নাই – পেট্রোল ৯৯.২০ টাকা, ডিজেল ৯৩.৫২ টাকা ।

কলকাতা – পেট্রোল ১০১.৮২ টাকা, ডিজেল ৯১.৯৮ টাকা

নয়ডা – পেট্রোল ৯৮.৭৯ টাকা, ডিজেল ৮৯.৪৯ টাকা ।

জয়পুর – পেট্রোল ১০৮.৪২ টাকা, ডিজেল ৯৮.০৬ টাকা ।

ভোপাল – পেট্রোল ১০৯.৯১ টাকা, ডিজেল ৯৭.৯২ টাকা ।

এবার প্রশ্ন আছে আপনি কিভাবে জানবেন যে এই মুহূর্তে কত চলছে পেট্রোল এবং ডিজেলের দাম তার জন্য অতি অবশ্যই প্রথমে ম্যাসেজে  RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড লিখে 92249 92249 নম্বরে এসএমএস পাঠিয়ে দিতে হবে । তাহলেই পেট্রোল ও ডিজেলের দাম জানতে পারবেন ৷

Back to top button