ঘরে বসেই করুন দুর্দান্ত Glass Skin ফেসিয়াল! পার্লারে যাওয়া ভুলে যাবেন! রইল ভিডিও সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- দীর্ঘ লকডাউন এর ফলে রীতিমতো ঘরবন্দি আমি তুমি প্রত্যেকে । বাইরে বেরিয়ে আর আগের মতন কোনো কাজই করা হয় না । বিশেষ করে মেয়েরা পড়েছে ব্যাপক অসুবিধায় । বহুদিন হলো পার্লারে মুখ দেখেনি এদিকে পুরনো ফেসপ্যাক হয়ে গেছে শেষ। এখন শুধু চিন্তা কিভাবে হবে । তবে চিন্তা করবেন না আপনাদের সামনে এই মুহূর্তে তুলে ধরতে চলেছি ঘরোয়া পদ্ধতিতে কিভাবে ত্বকের যত্ন নেওয়া যায় ।

তো চলুন আসুন দেখে নেওয়া যাক ঘরোয়া পদ্ধতিতে কি উপকরণ দিয়ে তৈরি করতে পারবেন ফেসপ্যাক । নিতে পারবেন ত্বকের যত্ন। বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল । তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল মসৃণ এবং ঝকঝকে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে।

এই পদ্ধতিতে ত্বক পরিষ্কার করার ক্ষেত্রে আপনাকে তিনটি পদ্ধতি অবলম্বন করতে হবে । প্রথমে আপনাকে মুখ পরিষ্কার করে নিতে হবে। মুখ পরিষ্কার করার জন্য একটি বাটিতে কিছু পরিমাণ কাঁচা দুধ দিতে হবে তার মধ্যে নিতে হবে এক চামচ অলিভ অয়েল এবং ১-২ চামচ টমেটো দিয়ে ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে ভালো করে পরিষ্কার করে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। দ্বিতীয় যে পদ্ধতি সেটি হল একটি বাটিতে কিছুটা পরিমাণ চালের গুঁড়ো নিতে হবে তার মধ্যে দিতে হবে কাঁচা দুধ এবং টমেটোর রস ।

এবং ভাল করে মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখতে হবে ৫-৭ মিনিট । তারপর ভালো করে ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে জল দিয়ে। তৃতীয় যে পদ্ধতিতে সেটি করার জন্য প্রথমে আপনাকে বাটিতে দুই চামচ দই নিতে হবে । তার মধ্যে দিতে হবে এক চামচ মধু এবং এক চামচ টমেটো পেস্ট । এই তিনটি উপকরণকে ভালো করে মিশে ত্বকের মধ্যে প্রয়োগ করতে হবে । এই পদ্ধতি একমাস ধরে অবলম্বন করলে আপনি নিজেই বুঝতে পারবেন হাতেনাতে।

Back to top button