যারা ডায়েট করছেন তাদের জন্য রইল তেল ছাড়াই ডিমের পোচ বানানোর খুব সহজ পদ্ধতি! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ডিম স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ভালো একটি খাবার । তার পাশাপাশি কম দামে পুষ্টিকর প্রোটিন যুক্ত খাবার এমনটা বলতে পারেন । কিন্তু অনেকেই আবার ডিম ওমলেট খেয়ে থাকে । কিন্তু অনেকে আবার ডিমের অমলেট পছন্দ করে না । তার পাশাপাশি যারা শরীরচর্চা যুক্ত তারা প্রতিনিয়ত ডিম খেয়ে থাকে । অনেক ক্ষেত্রে ডিম ওজন বাড়ানোর কাজ করলে ওজন কমানোর ক্ষেত্রে কিন্তু এর ভূমিকা রয়েছে প্রচুর পরিমাণে ।

তবে সেক্ষেত্রে আপনাকে তেল ছাড়া ডিমের ওমলেট ডিমের পোচ খেতে হবে । আপনি হয়তো ভাবছেন যে তেল ছাড়া কিভাবে সম্ভব সেটা জানানো হবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে। প্রথমে উনুন ধরিয়ে তাতে একটি প্যান বসিয়ে দিতে হবে। এবং এতে ২ গ্লাস এর মতো জল দিয়ে দিতে হবে। এরপর জলকে টাকে গরম হতে দিব। এরপর ৩ টি বাটি নিয়ে নিব। বাটি গুলোতে সামান্য পরিমাণ জল দিয়ে দিব।

এরপর আরও একটি বাটি নিয়ে তাতে একটি করে ডিম ভেঙে নিয়ে যে বাটিতে জল রাখা হয়েছে তাতে ঢেলে দিতে হবে। এভাবে ৩ টি বাটিতে নিতে হবে। এরপর ডিম গুলোর উপর হালকা একটু লবণ আর হালকা গোল মরিচ ছিটিয়ে দিব। এরপর উনুনের জল ফুটে এলে ডিমের বাটি ৩ টি প্যান সাবধানে বসিয়ে দিব যাতে হাতে ছ্যাকা না লাগে। তারপর ঢেকে রাখব ৩ মিনিট।

আর এটাকে হালকা আচে রান্না করতে হবে।যারা কুসুম টা একটু কাচা খেতে চান তারা এ পর্যায়ে নামিয়ে নিতে পারেন। প্রতিনিয়ত এই ধরনের পদ্ধতি নতুন নতুন ভাবে আবিষ্কৃত হয় বলেই আমরা বিভিন্ন রান্না সম্পর্কে জানতে পারি বা অবগত থাকতে পারি । এবং সেই সমস্ত রান্নার মাধ্যমে কিন্তু আমরা নিজেদের জ্ঞান অর্জন করতে পারি বা পরিবারের মানুষজনদের কে নতুন নতুন রেসিপি সামনে তুলে ধরতে পারি ।এই ভিডিওটি এই প্রতিবেদনের মাধ্যমে সেরকম একটি নতুন রেসিপির কথা আপনারা জানতে পারলেন ।

Back to top button