দারুন সুখবর! ফর্মে ভুল থাকলেও উঠছে লক্ষীর ভান্ডারের টাকার লিস্টে নাম। যাওয়ার প্রয়োজন নেই কোথাও। রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্ত্তমান বছরে বিধানসভা নির্বাচনে জয়লাভ করার পর বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সব থেকে বড় প্রকল্প হিসেবে গৃহীত হয়েছে লক্ষীর ভান্ডার। ইতিমধ্যেই এই প্রকল্পের আবেদন হিসেবে প্রায় কয়েক লক্ষ আবেদনপত্র জমা পড়েছে। তবে অনেক আবেদনপত্রে বিশেষ কিছু ভুল রয়েছে। আর তা নিয়ে চিন্তিত রাজ্যের মহিলারা। কারণ সকলের মনেই প্রশ্ন উঠছে যে এই সামান্য ভুল ত্রুটি কি টাকার লিস্টের নাম তুলতে বাধা সৃষ্টি করতে পারে!

আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করব। জানিয়ে রাখি স্বস্তির খবর এই যে লক্ষীর ভান্ডার এর ফর্ম ভুল থাকলেও টাকার লিস্টে নাম উঠবে। এই ভুল ত্রুটি সংশোধন করার জন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই। বাড়িতে বসেই আপনি নির্দিষ্ট ফোন নাম্বারে এসএমএস এবং ব্যাংক একাউন্টে টাকা পেয়ে যাবেন।

যদি কোন কারণে লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে গিয়ে আপনার নাম, বয়স, বা অন্য কোনো তথ্যাবলী ভুল থেকে থাকে তবুও কোন সমস্যা নেই। তবে অবশ্যই খেয়াল রাখবেন ব্যাংক একাউন্টের নম্বরে যেন কোন ভুল না থাকে। এছাড়াও আধার নম্বর, ও অন্যান্য ডকুমেন্ট এ কোন ভুল থাকলেও সমস্যা নাই। তার কারণ এই প্রকল্পের আবেদন করার জন্য প্রত্যেকটি ডকুমেন্ট এর কপি গৃহীত হচ্ছে।

আর তা ভালভাবে যাচাই করার পরেই আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে। সুতরাং যদি ফর্ম ফিলাপ করার সময় কোথাও ভুল হয়ে থাকে তাহলে তা যাচাই করার সময় ঠিক করে দেওয়া হবে । তাই এবার থেকে রাজ্যের মহিলারা একেবারেই নিশ্চিত হতে পারেন এই প্রকল্প সম্বন্ধে। প্রসঙ্গত ইতিমধ্যেই সেপ্টেম্বর মাসের তালিকা প্রকাশিত হয়েছে।যাদের ফোনে ভেরিফিকেশন নাম্বার চলে গিয়েছে ইতিমধ্যে তারা এই মাসের শেষ দিকে নির্দিষ্ট ব্যাংক একাউন্টে টাকা পেয়ে যাবেন।

Back to top button