লোকাল ট্রেনে উঠে এই নিয়ম গুলো না মানলেই করা হবে গ্রে’ফ’তার! জারি করা হলো নতুন নিয়ম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- রাজ্যের বুকে কবে থেকে চলবে লোকাল ট্রেন এ বিষয়ে গুরুতর গভীরভাবে প্রশ্ন করে আসছে সাধারণ রাজ্যবাসী রা । একাধিকবার বিভিন্ন স্টেশনে দেখা গেছে বি-ক্ষোভ । এই বিক্ষোভের চাপে পড়ে পূর্ব রেলওয়ের কর্মকর্তারা বারংবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চিঠি লিখে সমস্ত ঘটনা বিস্তারিত ভাবে জানিয়েছে । কিন্তু তাতেও কোনো রকম কোনো সুরাহা হয় নি পুনরায় বাড়ানো হয়েছে লকডাউন এর মেয়াদ ।

আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত থাকবে লকডাউন এর মেয়াদ । তার আগে কোনো রকম ভাবে লোকাল ট্রেন চালানো সম্ভব নয় বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে গ্রাম অঞ্চলে এখনো পর্যন্ত ভ্যাক্সিনেশন সম্পূর্ণ হয়নি। । যতক্ষণ না ৫০% ভ্যাকসিন পেয়ে যাচ্ছে মানুষেরা ততক্ষণ পর্যন্ত লোকাল ট্রেন চালানো যাবেনা এই রাজ্য । অপরদিকে বেড়েই চলেছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা প্রতিনিয়ত ।

স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়লেও বাড়ছে তার ওপর চাপ । কিন্তু এই সমস্ত বিষয় মাথায় রেখে একাধিক ভুল করে দিচ্ছে সাধারণ নিত্যযাত্রী রা । তাই এবার থেকে এই ধরনের ভুল করলে কোনো রকম কোনো জরিমানা নয় বরং সরাসরি গ্রেপ্তার করা হবে মনটা জানিয়েছে রাজ্য সরকার এবং পূর্ব রেলওয়ের কর্মকর্তারা । যেহেতু রাজ্যের বুকের স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছে এবং বিশেষ প্রয়োজন দেখিয়ে তবে টিকিট মিলছে তাই খুব বেশি না হলেও অল্প হলেও বাড়ছে ভিড় ।

অনেকে আবার তাড়াহুড়োর কারণবশত বা অন্য কোনো কারণে সংরক্ষিত মহিলা কা-মড়াতে চেপে যাচ্ছে পুরুষেরা । যার ফলে মহিলারা নানারকম বি-ভ্রান্তিকর পরিস্থিতির শি-কার হচ্ছে ।এবার থেকে যদি কোন ব্যক্তি ইচ্ছাকৃতভাবে বা অন্য কোনো কারণবশত মহিলা কামরার মধ্যে প্রবেশ করে তাহলে কিন্তু তাকে জরিমানা নয় বরং সরাসরি গ্রে-প্তার করা হবে এমনটা জানিয়ে দিয়েছে রাজ্য সরকার । তাই ট্রেনে পরিষেবা নেওয়ার সময় অতি সাবধানে সাথে পরিষেবা নিতে হবে এই কয়েকদিন ।

Back to top button