মাঝ রাস্তাতেই নি’য়ন্ত্রণ হা’রিয়ে উল্টে গেল গাছের গুঁড়িভর্তি বিশাল ট্রাক্টর! ঘটলো বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত নানান ধরনের দু-র্ঘটনা বা পথ দু-র্ঘটনার সাক্ষী থাকব আমরা এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । মানুষ যত উন্নত হচ্ছে যত নিজেদের বিস্তার ঘটছে এই সভ্য সমাজে । ততই কিন্তু বি-পদ আমাদেরকে চারদিক থেকে ঘিরে ধরেছে এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই । আধুনিক যন্ত্র আবিষ্কারের আধুনিক বি-পদ কিন্তু আবিষ্কৃত হচ্ছে । যার ফলে মাঝে মধ্যে একাধিক বি-পদের স-ম্মুখীন হচ্ছে এই সমাজ ।

তবে কখনো কখনো সচেতন থাকলে হয়তো সেই সমস্ত দু-র্ঘটনা এড়িয়ে চলা সম্ভব তবুও মানুষ সচেতন না থেকে এমন কিছু ধরনের কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে তাদের প্রাণ সংশয় প্রশ্ন তোলে এই ঘটনার চিত্র তুলে ধরে বারবার। যে সমস্ত পাহাড়ি অঞ্চল বা যে সমস্ত অঞ্চলে রাস্তাঘাট অত্যন্ত সংকীর্ণ এবং পিচ্ছিল থাকে সেই সমস্ত অঞ্চলে কিন্তু অতিরিক্ত মাত্রায় সাবধানতা অবলম্বন করা দরকার ।

কারণ যানবাহন অর্থাৎ গাড়ি-ঘোড়া চলার পাশাপাশি কিন্তু বিভিন্ন পণ্যবাহী ট্রাক বা ট্রাক্টর কিন্তু সে রাস্তার উপর দিয়ে চলাফেরা করতে পারে । যার ফলে কিন্তু যে কোনো সময় ঘটে যেতে পারে বড়োসড়ো বি-পদ । সেই ঘটনা ঘটলো এবার এই ভিডিওতে যা দেখে রীতিমতো চ-ক্ষু চ-ড়কগাছ সকলের। সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে তার সাথে সাথে ফেসবুকে সে ভিডিওটি প্রকাশিত হয়েছে ।

সেখানে দেখা যাচ্ছে যে ট্রাক্টরের মাত্রারিক্ত কাঠের গুড়ি বোঝাই করা ছিল এবং সে ট্রাক্টরটি রাস্তার মধ্যে দিয়ে যাতায়াত করার চেষ্টা করছিলো । কিন্তু হঠাৎ করে যান্ত্রিক ত্রুটির কারণে সেটা আর উপর দিকে এগিয়ে যেতে পারেনি বরং পিছিয়ে যেতে শুরু করে । যার ফলে তারা নি-য়ন্ত্রণ হা-রিয়ে ফেলে সেই ট্রাক্টর ড্রাইভার । এবং নিজের প্রাণ বাঁচানোর জন্য তিনি তৎক্ষণাৎ সেটা থেকে লাফ দিয়ে দেয় এবং কিছুক্ষণ পর পিছিয়ে চলে যাওয়ার সাথে সাথে সে ট্রাক্টরটি পাল্টি খেয়ে যায় রাস্তার মধ্যে । যদিও কোনো হতাহতের খবর নেই কিন্তু যে কোন মুহূর্তে কিন্তু বড় বি-পদের স-ম্মুখে হতে পারত এলাকাবাসী।

Back to top button