অবাক কান্ড! একসঙ্গে এক ঝাঁক ভ’য়ঙ্কর বি’ষধর সাপ কে নিয়ে অনায়াসে খেলা দেখাচ্ছেন এক সা’পুড়ে! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের ভারতের বিভিন্ন ধরনের সাপের আনাগোনা রয়েছে । বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে কিন্তু সবথেকে বেশি ভ-য়ঙ্কর এবং বি-ষধর যে সাপটি সেটি হল কো-বরা । কো-বরা অনেক জাত রয়েছে তবে কিং কো-বরা সব থেকে বেশি ভ-য়ঙ্কর বলে গণ্য করা হয় । কিন্তু সেই সমস্ত মাঝে মধ্যে বেঁচে ফিরে আসা যায় এ ঘটনার প্রমাণ আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখেছি।

দেখুন একথা অস্বীকার করার কোন জায়গা নেই যে আমরা প্রত্যেকে সাপকে যথেষ্ট পরিমাণে ভয় করি । যদি কোন কারণে আমি বাড়ির মধ্যে বা রান্নাঘরে ঠাকুরঘরে সাপের দেখা মেলে আ-তঙ্কিত হওয়ার টা খুব স্বাভাবিক । কারণ প্রাণীর মধ্যে বি-ষ বর্তমান থাকে তাকে ভ-য় পাওয়াটা অতি সাধারণ একটি ব্যাপার । তার পাশাপাশি সা-পের কা-মড়ে মৃ-ত্যু ঘটতে পারে ।

এ ঘটনার প্রমাণ আমরা পেয়েছি এবং মাঝে মধ্যে এখনও পাওয়া যায় সমাজে। এখনো পর্যন্ত এমন অনেক গ্রামগঞ্জ রয়েছে যেখানে কিন্তু মাঝেমধ্যে সা-পুড়ের সাপ খেলা দেখাতে আসে । অর্থাৎ বি-ষাক্ত সাপকে একটি বাক্সের মধ্যে ভরে নিয়ে এসে গ্রামবাসীদের সামনে। সেই সাপের সাথে বিভিন্ন ভ-য়ঙ্কর কার্যকলাপ করে যার ফলে গ্রামবাসীরা আনন্দিত হয়ে রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয় করতে পেরে কিছু টাকা সেই সাপুড়ের হাতে তুলে দেয় এবং এর মাধ্যমে উপার্জন করতে পারে।

সম্প্রতি সেরকম একটি চিত্র দেখা গেল এবার অন্যান্য ভিডিও থেকে অনেকটাই ভ-য়ঙ্কর। সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে আজ সা-পুড়ে একসাথে অনেকগুলো সাপ কিনে নিয়ে এসেছে এবং একটি গ্রামের মধ্যে উপস্থিত হয়েছে সেগু-লি নিয়ে খেলা দেখাবে বলে । কিছুক্ষণের মধ্যেই অনেক গ্রামবাসী হাজির হয় সেটা দেখার জন্য।

তারপর দেখা যায় ওই সাপুড়ে বি-ষাক্ত কো-বরা সাপ এবং আরো অন্যান্য প্রজাতির সাপ গুলো নিয়ে বিভিন্ন রকমের ভ-য়ঙ্কর কার্যকলাপ করে চলেছে যা দেখে রীতিমত অবাক হয়ে যাচ্ছে উপস্থিত থাকা দর্শকেরা। অনেকেই মুহূর্তটাকে স্মার্টফোনের মাধ্যমে ক্যামেরাবন্দি করে রাখার চেষ্টা করেছে । একটা মানুষ কিভাবে এত সাহস করে সাপের সাথে এ ধরনের কর্মকান্ড করতে পারে তা ভেবে পাচ্ছেন না অনেকে ইতিমধ্যে ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে ।

Back to top button