লক্ষীর ভান্ডার প্রকল্পের SMS না আসলে কি করবেন? 1 সেপ্টেম্বর কারা পাবেন টাকা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য অনেকে আবেদন করেছেন কিন্তু যে সমস্যাটি এখন দেখা যাচ্ছে সেটি হল এসএমএস । দুয়ারে সরকার ক্যাম্পে তরফ থেকে জানানো হয়েছিল লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র গ্রহণযোগ্য হলে প্রদত্ত রেজিস্টার মোবাইল নাম্বারে একটি এসএমএস প্রেরণ করা হবে । কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে যে এসএমএস আসেনি । যার ফলে পুনরায় তারা আবেদন করছে এবং একই পরিবার থেকে একের বেশি আবেদনপত্র জমা পড়েছে এ ক্ষেত্রে দেখা যাচ্ছে চরম সমস্যা ।

যদি আপনার ক্ষেত্রে এসএমএস না আসে থাকে তাহলে আপনি কি করবেন সেটা জানাবার প্রতিবেদনের মাধ্যমে । পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে যে লক্ষী ভান্ডার প্রকল্প চালু করা আছে তার টাকা আগামী পয়লা সেপ্টেম্বর থেকে আপনাদের ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করবে । কিন্তু যদি আপনি আবেদনপত্রে কোনো রকম কোনো ভুল করে থাকেন তাহলে কিন্তু সে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না ।

সরকারি আধিকারিকরা বেশ খুঁটিয়ে সেই সমস্ত নথিপত্রগুলো দেখছে যেগুলি আপনারা সেই লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্রের সাথে সংযুক্ত করেছেন ।যদি সেখানে কোনো রকম কোনো যোগ থাকে তাহলে সে আবেদনপত্রটি সম্পূর্ণ রকমভাবে বাতিল করে দেওয়া হচ্ছে । সে ক্ষেত্রে কিন্তু আপনার মোবাইলে এসএমএস আসবে না । অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে যে সঠিক ভাবে আবেদনপত্র জমা করার পরও এসএমএস আসে সে ক্ষেত্রে তারা কি করবেন তাদের উদ্দেশ্য একটাই কথা বলে যে খাবার আবার কোন দরকার নেই ।

যদি কোনো কারণে এসএমএস নাও এসে থাকে তাহলে পয়লা সেপ্টেম্বর থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা ঢুকে যেতে শুরু করবে ।এছাড়াও আপনারা সরকারের যে টোল ফ্রি নাম্বার নাম্বারে ফোন করে বিস্তারিত জানতে পারেন । এবং এর পাশাপাশি দুয়ারের সরকার এবং লক্ষী ভান্ডার প্রকল্পের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে গিয়ে কিন্তু আপনি জানতে পারবেন যে আপনার লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন পত্র গ্রহণযোগ্য হয়েছে কিনা ।

Back to top button