বাড়িতে তুলসী গাছের সঙ্গে রাখুন এই 2 টি গাছ! দূর হবে সমস্ত আর্থিক অ’নটন ও রো’গব্যা’ধি! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বাস্তুশাস্ত্রের মত এমন অনেক ধরনের জিনিস রয়েছে যেগুলো যদি আপনি অবমাননা করেন বা তাচ্ছিল্য করেন তাহলে কিন্তু আপনার বাড়িতে সর্বদা আর্থিক অ-ভাব-অ-নটন রো-গব্যা-ধি ইত্যাদি লেগেই থাকবে । তাই ঘর করার পাশাপাশি অতি অবশ্যই বাস্তুশাস্ত্র মতে জেনে নিতে হবে সেই সমস্ত বিষয়গু-লি। এমনকি তার পাশাপাশি আপনাকে এটাও জানতে হবে যে কোন জিনিস কোথায় রাখলে সবথেকে বেশি উপকারী হয় ।

আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো তুলসী গাছ বাড়িতে রাখার পাশাপাশি কোন তিনটি গাছ রাখলে বা তুলসী গাছের সাথে আরো কি গাছ রাখলে বাড়িতে আর্থিক অভাব অনটন দূর হবে আসুন আমরা বিস্তারিত । মনের মতো বাড়িতে চাই একটি মন ভোলানো বাগানও। আপনার অনেক দিনের শখ নিজের বাড়িতে নিজের হাতে বাগান করবেন।কিন্তু জানেন কি? বাস্তুশাস্ত্র অনুসারে বসতবাড়িতে গৃহশান্তি,

শ্রীবৃদ্ধি বজায় রাখার ক্ষেত্রে গাছপালা বিরাট ভূমিকা পালন করে! আবাক হচ্ছেন! কিন্তু জেনে রাখুন ‘বায়ু’ জীবনের মূল উপাদান। আর বাস্তুশাস্ত্র বলছে, বায়ুকে নিয়ন্ত্রণ করে জীবনের মান অনেকটাই উন্নতির দিকে নিয়ে যাওয়া যায়। বাস্তুশাস্ত্র মতে বাড়ির উঠোনে তুলসী গাছ থাকা অত্যন্ত কার্যকরী। তুলসির গন্ধবাহী বাতাস চারদিকের পরিবেশ দূষণমুক্ত রাখতে সাহায্য করে।

তুলসি গাছের গন্ধযুক্ত বাতাস সবার পক্ষেই অত্যন্ত উপকারী। তাই সব বসতবাড়িতেই তুলসি গাছ রাখা উচিত বলে আমার অভিমত। তবে শুধুমাত্র তুলসী গাছ নয় তাঁর সাথে সাথে আরও বেশ কয়েকটি গাছ রাখা বাঞ্ছনীয় । এমনটা বলছে বাস্তুশাস্ত্র মতে । যদি আপনার বাড়িতে তুলসী গাছের পাশাপাশি অপরাজিতা গাছ হলুদ গাছ এবং জবা গাছ থেকে থাকে তাহলে কিন্তু অতি অবশ্যই আপনার বাড়িতে ২৪ ঘণ্টার মধ্যে আর্থিক অভাব অনটন দূর হবে ।

এমনটা দাবি করছে জ্যোতিষ বিজ্ঞান । তবে এর কার্যকারিতা ঠিক কতখানি সে ব্যাপারে রয়েছে আরও অনেক সংশয় । তবে এমনটা বলা যেতেই পারে যে তুলসী গাছের মধ্যে যেহেতু অনেক ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতা সন্ধান পাওয়া যায় তাই এই গাছ বাড়িতে রাখলে খুব একটা অসুবিধা হবে বলে মনে হয় না ।

Back to top button