চোখের তলায় কালি, চুল-দাড়ি সাদা, ঝুলে পড়েছে চামড়া! একি অবস্থা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের! তুমুল ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় একসময় গোটা বাংলা ইন্ডাস্ট্রির নক্ষত্র ছিল সেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের একি হাল? তার এই অবস্থা দেখে রীতিমত অবাক হয়ে যাচ্ছে তার ভক্তরা । আগেকার যুগে বাংলা সিনেমা প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার জুটি ধরাবাঁধা । এবং তাদের অভিনয় জগতের মানকে এতটাই উন্নত করেছিল কি নতুন করে সে বিষয়ে বিস্তারিত জানানোর কোনো প্রয়োজন নেই ।

আমাদের ছোটবেলা কেটেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এর মতন বহু প্রতিবেশীর অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় দক্ষতা দেখে। কিন্তু বর্তমান যুগে তাঁর এই অবস্থার জন্য কে দায়ী কেন তার এই ধরনের অবস্থা হল প্রশ্নের উত্তর খুঁজছি অনুরাগীরা । সম্প্রতি একটি নতুন ছবি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কে একদম আলাদা রূপে রূপে ধরা দিয়েছেন তিনি আদৌ কি সত্যি তার এটা বাস্তব রূপ নাকি নতুন কিছু আসতে চলেছে তার জন্য এই ধরনের রূপ ধারণ করেছেন তিনি কি মনে হচ্ছে আপনার ?

সেখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কে দেখা যাচ্ছে কাল রঙের মোটা ফ্রেমের চশমা পরা অবস্থায় । এলোমেলো চুল বয়স জনিত মুখের মধ্যে ভেসে উঠছে গালে খোঁচা খোঁচা দাড়ি এবং সাধারণের একটি পাঞ্জাবি । একদমই ঠিক ধরেছেন ঠিক এই রূপে ধরা দিয়েছেন অভিনেতা ।সম্প্রতি তবে ঘাবড়াবার কোন দরকার নেই । অভিনেতা চিরযৌ’বন রয়েছে এখন অব্দি । শুধুমাত্র অতনু ঘোষ এর একটি ছবিতে অভিনয় করার জন্য এই ধরনের বেশ ধারণ করেছে অভিনেতা।

পরপর হ্যাটট্রিক বার অতনু ঘোষ এর পরিচালিত ছবিতে অভিনয় করতে চলেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় । এর আগে ময়ূরাক্ষী ও রবিবারে অভিনয় করেছেন তিনি। এবং যখনই দিন অতনু ঘোষ এর পরিচালিত কোন ছবিতে অভিনয় করেছেন তখনই তাকে একদমই আলাদা রূপে দেখা গিয়েছে। এবার তার অন্যথা হলো না।

জানা গিয়েছে অতনু ঘোষ পরিচালিত শেষের পাতা নামক একটি ছবিতে অভিনয় করতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যেখানে তার বয়স আনুমানিক ৬০ বছর এবং পেশায় তিনি একজন লেখক। যার নাম বাল্মিকী । এই চরিত্রে অভিনয় করার জন্য তাকে যথেষ্ট পরিশ্রম করতে হচ্ছে। এবং প্রতিনিয়ত অনুশীলনের মধ্যে দিতে হচ্ছে এমন টা জানা যাচ্ছে সূত্র অনুসারে ।

Back to top button