বাড়ির মাটির দেওয়ালের ভিতর থেকে বেরিয়ে এলো বিশাল কো’বরা সাপ! ঘটলো চরম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- যদি আপনি এমনটা ভেবে দেখেন যে একমাত্র গ-ভীর জ-ঙ্গলে বা কোন জলা জমিতে সাপের উপদ্রব বেশি দেখা যায় তাহলে কিন্তু আপনি সম্পূর্ণ রকম ভাবে ভুল প্রমাণিত হতে পারেন । কারণ পূর্বের এমন বহু ঘটনা রয়েছে যেগুলোর মনে করছে যে শুধুমাত্র সেই সমস্ত জায়গা নয় তার পাশাপাশি বসতবাড়িতে কিন্তু দেখা যেতে পারে বি-ষাক্ত সাপ । সে ঘটনার জ্বলন্ত উদাহরণ দেখা গেল এই ভিডিওর মাধ্যমে।

এবং এই ভিডিওটি আপনাকে অবাক করে তুলবে সে ব্যাপারে আমি নিশ্চিত । সোশ্যাল মিডিয়াতে এর আগে আমরা দেখেছি যে সাপের কা-মড় কি বী-ভৎস পরিমাণে মানুষকে ক্ষ-তিগ্রস্ত করতে পারে । কখনো কখনো কে-ড়ে নিতে পারে মানুষের জীবন । আগেকার যুগে বহু মানুষ সাপের কা-মড়ে মৃ-ত্যু হতো । বর্তমান ভারতের বিভিন্ন প্রজাতির বি-ষাক্ত সা-প রয়েছে ।

কখনো কখনো এমন বি-ষাক্ত সা-পের দেখা মেলে যাদের কামড়ে মাত্র ৫ মিনিটে একটি মানুষ মারা যেতে পারে । তবে আগে এর তুলনায় মানুষ এখন অনেক সচেতন হয়েছে যার ফলে কমে গেছে মৃ-ত্যুর সংখ্যা। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে। সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির দেওয়ালের মধ্যে বাসা বেধেছে কো-বরা সা-প এবং সেই সাপটি সেখানে বেশ কয়েকটি বাচ্চা দিয়েছে । সে ঘটনার নজরে আসে স্থানীয় বেশকিছু বাসিন্দাদের ।

তারপর তারা তৎক্ষণাৎ খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে কে । কিছুক্ষণের মধ্যে সেখানে এসে উপস্থিত হয় স্থানীয় এক সাপুড়ে । তারপর মাটির দেওয়াল খুঁড়ে সেই কোবরা সাপ এবং তার বাচ্চাকে কোনো রকম কোনো আ-ঘাত ছাড়াই উদ্ধার করা হয় । ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশ একটি গ্রামে । যদিও পরবর্তী ক্ষেত্রে এমনটা জানানো হয়েছে যে এই সমস্যাগু-লি কে গ-ভীর জ-ঙ্গলে ছেড়ে দেয়া হবে নির্দিষ্ট সময় অন্তর ।

Back to top button