একাউন্টে ঢোকেনি গ্যাসের ভর্তুকির টাকা? এই কাজটি করলেই সঙ্গে সঙ্গে জমা পড়বে টাকা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বিগত কিছুদিন ধরেই সিলিন্ডারের ভর্তুকির টাকা নিয়ে সাধারণ মানুষের সমস্যা চোখে পড়ছে। যদি আপনিও এই সমস্যার ভুক্তভোগী হয়ে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না। আসুন জেনে নেওয়া যাক যদি সিলিন্ডারের ভর্তুকির টাকা নির্দিষ্ট একাউন্টে না পৌঁছে থাকে তা হলে কি কি করণীয় রয়েছে।

প্রথমত আপনাকে জেনে নিতে হবে আপনি এলপিজি সিলিন্ডার ভর্তুকির আওতায় পড়েন কিনা? অনলাইনে আপনি এটি জেনে নিতে পারবেন। প্রথমত আপনাকে www.mylpg.in ওয়েবসাইটে যেতে হবে।এরপর ওয়েবসাইট এর ডানপাশে তিনটি কোম্পানির গ্যাস সিলিন্ডার এর ছবি দেখা যাবে।এরপর গ্যাস সিলিন্ডার বা আপনার পছন্দের পরিষেবা প্রদানকারী ছবিতে ক্লিক করুন।

ক্লিক করার পরই নতুন একটি উইন্ডো খুলে যাবে। উইন্ডোটিতে উপরের ডান দিকে সাইন ইন এবং নিউ ইউজারের বিকল্প থাকবে। যেকোনো একটি নির্বাচন করতে হবে। যদি আপনার আইডি আগে থেকে তৈরি করা থাকে তাহলে সাইন ইন কথা টি তে ক্লিক করে আইডি ও পাসওয়ার্ড দিয়ে দিন।আর যদি আইডি আগে থেকে তৈরি না করা থাকে তাহলে নিউ ইউজারে ক্লিক করে নতুন আইডি তৈরি করে নিন।

আইডি তৈরি হয়ে গেলে একটি উইন্ডো খুলে যাবে। এরপর ডান দিকে সিলিন্ডার বুকিং হিস্ট্রি কথা টি তে ক্লিক করতে হবে। এখান থেকেই একজন ইউজার জানতে পারবেন তিনি ভর্তুকি পাচ্ছেন কিনা! যদি কোনো কারণবশত আপনার ভর্তুকির টাকা একাউন্টে না ঢুকে থাকে, সেক্ষেত্রে নির্দিষ্ট টোল ফ্রি নম্বরে অভিযোগ জানাতে পারেন। টোল ফ্রি নম্বরটি হল-১৮০০২৩৩৩৩৫৫৫

Back to top button