বাড়িতে পুরনো জিনিসপত্রের ভিড়ে দেখা মিললো বিরল প্রজাতির বি’ষাক্ত কো’বরা সা’প! ঘটলো চরম বি’পত্তি মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সাপের কথা শুনলে আমাদের মধ্যে একটা আ-তঙ্ক সৃষ্টি হয় । কারণ পৃথিবীর এমন একটি সরিসৃপ প্রানী যার ছোবলে জী-বন শে-ষ হয়ে যেতে পারে মুহূর্তের মধ্যে । পৃথিবীতে এমন কিছু ধরনের সা-প আছে যাদের কামড়ে তৎক্ষণাৎ মৃ-ত্যু ঘটে । এমনকি আমাদের ভারতবর্ষে এমন কিছু ধরনের সাপ রয়েছে যাদের কা-মড়ে মাত্র পাঁচ মিনিটের মধ্যে অস্টি একটি জীবন নিস্তেজ হয়ে যেতে পারে ।

তাই যতটা সম্ভব আমরা সাপের থেকে দূরত্ব রাখার চেষ্টা করে থাকি। পূর্বের এমন অনেক ঘটনা রয়েছে যা প্রমাণ করছে যে মানুষ যদি সচেতন না হয় তাহলে কিন্তু সা-পের কা-মড়ে মৃ-ত্যু সংখ্যা বাড়তে থাকবে প্রতিনিয়ত । কিন্তু মানুষ সচেতন হয়েছে তার পাশাপাশি চিকিৎসা ব্যবস্থা এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়েছে । যার ফলে এই সংখ্যা অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে । কিন্তু একেবারে নির্মূল করা সম্ভব হয়নি কারণ এখনও পর্যন্ত কিছু কিছু মানুষ অসচেতন রয়েছে ।

তবে সম্প্রতি যে ভিডিও সম্পর্কে আপনাদেরকে বলতে চলেছি তা অতি অবশ্যই আপনার মনে একটা আতঙ্কের সৃষ্টি করবে সে ব্যাপারে আমি নিশ্চিত । কারণ এই ভিডিওটি বাকি সকল ভিডিওতে কিছুটা হলেও আলাদা । সম্প্রতি যে ভিডিওটি দেখা যাচ্ছে ইউটিউবে সেটি উড়িষ্যার একটি গ্রামের ভিডিও । সেখানে একটি পরিবারের পরিতক্ত জায়গাতে দেখতে পাওয়া গেছে কিং কোবরা সাপ । সেটি দেখতে পাই সেই বাড়ির বাসিন্দারা ।

তৎক্ষণাৎ তারা একটি সা-পুড়ে কে খবর দেয় । বেশ কিছুক্ষণের মধ্যে সেখানে এসে উপস্থিত স্থানীয় এক সা-পুড়ে । সে তার সরঞ্জাম এর সাথে এসে কোবরা সাপ থেকে উদ্ধার করে এবং পরবর্তীতে নিরাপদ জায়গায় ছেড়ে দেবে বলে জানিয়েছে । ইতিমধ্যে সেই ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে । প্রায় দেড় কোটি মানুষ দেখে ফেলেছে সে ভিডিওটি এখনো অব্দি ।

Back to top button