SMS না আসলে কি ঢুকবেনা লক্ষীর ভান্ডারের টাকা? কি করবেন SMS না এলে? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা ইতিমধ্যে অনেকের অ্যাকাউন্ট টা আসতে শুরু করে দিয়েছে ।। আবার অনেকে আবেদনপত্র জমা করার পরও এখনো অব্দি হয়নি কোনো রকম কোনো এসএমএস । যার ফলে একাধিক প্রশ্ন আসছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মহিলাদের মনে । যে প্রশ্নগুলি সাধারণত ঘোরাফেরা করছে তাদের মনে সে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া থাকবে আজকের এই প্রতিবেদনে।

এসএমএস আসেনি কেন এসএমএস না এটা কি পাবে না তার পাশাপাশি কোন নাম্বার দিতে হবে এ ধরনের যাবতীয় প্রশ্ন উত্তর থাকবে আজকের প্রতিবেদনে আসুন আমরা জেনে নেই যে এসএমএস না আসার কি কি কারণ হতে পারে ।প্রথমত আপনি যদি সঠিকভাবে আবেদনপত্র জমা করে থাকেন তাহলে কিন্তু আপনার এসএমএস আসবে। কিন্তু যদি আপনি আবেদনপত্রে কোনো রকম কোনো ভুল করে থাকেন তাহলে কিন্তু সে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না ।

সরকারি আধিকারিকরা বেশ খুঁটিয়ে সেই সমস্ত নথিপত্রগুলো দেখছে যেগু-লি আপনারা সেই লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্রের সাথে সংযুক্ত করেছেন । যদি সেখানে কোনো রকম কোনো যোগ থাকে তাহলে সে আবেদনপত্রটি সম্পূর্ণ রকমভাবে বাতিল করে দেওয়া হচ্ছে । সে ক্ষেত্রে কিন্তু আপনার মোবাইলে এসএমএস আসবে না ।

যে কারণের জন্য হতে পারে সেটি হলো মেসেজ বক্স ফুল অর্থাৎ অনেক ক্ষেত্রে দেখা যায় যে অতিরিক্ত পরিমাণে মেসেজ আসার জন্য নতুন করে কোন মেসেজ বা এসএমএস আপনার ফোনে প্রবেশ করতে পারছে না। তাই যে সমস্ত এস এম এস গু-লি আপনার দরকার নাই সেগুলো কি অবিলম্বে তাড়াতাড়ি ডিলিট করুন ।তাহলে হয়তো নতুন মেসেজ আসতে পারে। যে বিষয়টি লক্ষ্য করা যাচ্ছে যে অনেকের হয়তো মোবাইলের রিচার্জ নেই অর্থাৎ ইনকামিং ও আউটগোয়িং কোন পরিষেবা নেই অথচ সেই মোবাইল নাম্বারটা তারা লক্ষী ভান্ডার প্রকল্পে নথিভূক্ত করেছে ।

যার ফলে মোবাইলে ঢুকছে না ম্যাসেজ । তার পাশাপাশি এমনটাও হতে পারে যে হয়ত সরকারি আধিকারিক রা এসএমএস পাঠিয়ে দিয়েছে কিন্তু সার্ভার প্রবলেম এর জন্য আপনার মোবাইলে এখনও পর্যন্ত সেই মেসেজ আসে নি তাহলে ঘাবড়াবার কোন দরকার নেই । কথা অনুযায়ী পয়লা সেপ্টেম্বর থেকে আপনার একাউন্টে টাকা ঢুকে যাবে । যদি আপনি সমস্ত কিছু সঠিক রকম ভাবে আবেদন করে থাকেন তো ।

যদি কোনো কারণে এসএমএস না এসে থাকে তাহলে হয়তো আপনার আবেদনপত্র গ্রহণযোগ্য হয়নি অথবা সার্ভারের কোনো রকম কোনো গোলযোগ এর জন্য আপনার মোবাইলে এখনো পর্যন্ত এসএমএস এসে পৌঁছায়নি। । দু-একদিনের মধ্যেই হয় দেশে পৌঁছে যাবে । তার পাশাপাশি যে সমস্ত মহিলারা এমন ধরনের নাম্বার দিয়েছেন যে সমস্ত নাম্বার গু-লি রিচার্জ শেষ হয়ে গেছে । সেই সমস্ত নাম্বারে কিন্তু এসএমএস আসবে না। কাজেই এমন একটি নাম্বার দিতে হবে যেটি বর্তমানে সক্রিয় রয়েছে ।

Back to top button