রাস্তার ধারে বিশাল কো’বরা সাপের সঙ্গে একটি নেউলের তুমুল ল’ড়াই ঘটলো চরম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পাঠ্যপুস্তকে হোক বা বিভিন্ন সংবাদ মাধ্যমে আমরা এমন টা জেনে এসেছি যে সাপ এবং বেজির মধ্যে জন্ম-জন্মান্তরের শ-ত্রুতা রয়েছে । তার জন্য আমরা বিভিন্ন প্রবাদ বাক্যে সাপ এবং নেউলের সম্পর্ককে তুলনা করে থাকি । এই বেজি বা নেউল সাপের মাঝে মধ্যে খণ্ডযু-দ্ধ লি-প্ত হয়ে পড়ে । কখনো সাপ জয়লাভ করতে পারে আবার কখনো বেজি জয়লাভ করে । সাপের ছো-বলে মানুষ মা-রা যায় একথা আমরা প্রত্যেকে জানি ।

কিন্তু এমন কিছু ধরনের প্রাণী রয়েছে যাদের দেহে সাপের বি-ষ কোনো রকম কোনো কাজ করে না নেওয়া বা তাদের মধ্যে একজন । এই সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা দেখেছিলাম সাপ এবং ঈগলের খণ্ডযু-দ্ধ । তার পাশাপাশি সজারু এবং সাপের যুদ্ধ আমরা দেখেছিলাম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । কিন্তু এবার এক আলাদা ঘটনা সামনে উঠে এলো যা অন্য বাকি সব ঘটনাকে টেক্কা দেবে । কি এমন ঘটনা যা বাকি ঘটনাগু-লি কে নিমিষেই দেবে টে-ক্কা ?

আসুন জানাবো আপনাদের । সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে । সেখানে দেখা যাচ্ছে এক বনাঞ্চলের রাস্তার ধারে সাপ এবং নেউলের ল-ড়াই। আমরা একথা জানি যে সাপ এবং নেউল হচ্ছে জন্ম-জন্মান্তরে শ-ত্রু । কিন্তু এ ক্ষেত্রে দেখা গেছে যে একটা অন্য রকম ঘটনা প্রথমে সেই সাপটি দেখতে পায় একটি বেজি কে । এর পরের ঘটনা আমরা প্রত্যেকেই জানি । রীতিমতো আ-ক্রমণ করতে থাকে অনবরত সেই সাপটিকে ।

কিন্তু দুর্ঘটনা চক্করে সেই বেজি সাপের কা-মড়ের শি-কার হয়ে যায় । সে অনেক রকম ভাবে নিজেকে সাপের কবল থেকে রক্ষা করার বা বাঁচানোর চেষ্টা করছিলো । কিন্তু বারবার বিফল যাচ্ছিল । রাস্তার পাশে দাড়িয়ে থাকা মানুষজন যে সমস্ত ঘটনাগুলো ক্যামেরাব-ন্দি করছিল কিন্তু কারো কিছু করার ছিল না কারণ খাদ্য শৃংখল এর এই সং-গ্রাম অত্যন্ত কঠিন এবং বাস্তব বাদী হয়ে থাকে ।

Back to top button